শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চতুর্থ দিনেও জ্বলছে মার্কিন রণতরী, আহত বেড়ে ৬৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ২:৩১ পিএম

মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে এখনো আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের কয়েকশ কর্মী দিন-রাত আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছেন। গত রোববার সান ডিয়াগো শিপইোর্ডে মার্কিন বাহিনীর দ্বিতীয় বৃহত্তম বিমানবাহী রণতরীতে ইউএসএস বনোহোম রিচার্ডে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। প্রাথমিকভাবে ১৮ জনের আহত হওয়ার কথা বলা হলেও এ পর্যন্ত আহতের সংখ্যা বেড়ে ৬৩ জনে পৌঁছেছে। আহতদের মধ্যে বেশ কয়েকজন সদস্য রয়েছেন।

সান ডিয়াগো শিপইয়ার্ডে ছোটখাটো রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাখা একটি ছোট জাহাজে বিস্ফোরণ ঘটে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে ইউএসএস বনোহোম রিচার্ডে। আগুন দ্রুতগতিতে জাহাজের টাওয়ারসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন রিয়ার এডমিরাল ফিলিপ সোবেক। মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভানোর জন্য হেলিকপ্টার থেকেও পানি ছিটানো হয়।

মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ইউএসএস বোনোহোম রিচার্ডে নৌবাহিনীর এক হাজার সদস্য থাকার কথা কিন্তু মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করায় জাহাজটিতে মাত্র ১৬০ জন ক্রু ছিলেন। জাহাজে আগুন লাগার পর গুরুত্বপূর্ণ অস্ত্র ও গোলাবারুদ নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।
রিয়ার অ্যাডমিরাল ফিলিপ সোবেক জানিয়েছেন, আহত ৬১ জনের চোট সামান্যই। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় এক নৌঘাঁটিতে নোঙর করা ছিল মার্কিন নৌবাহিনীর ওই যুদ্ধ জাহাজ। দুর্ঘটনাবশত ওই রণতরিতে আগুন লাগে। ক্রমে তা বিধ্বংসী আকার নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন