মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মীরসরাইতে ট্রেনের ধাক্কায় পার্বত্যগামী বাসের ১৫ যাত্রী আহত

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী বাসের কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। রোববার (৩১ জুলাই) ভোর সাড়ে ৪টায় উপজেলার বারইয়ারহাট বাজারের রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) ও উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
আহতরা হলো খাগড়াছড়ি জেলা খাগড়াপুর এলাকার দামিনি ত্রিপুরা (৪২), তার মা বিরলা ত্রিপুরা (৫৫), তার স্ত্রী পুষ্পিতা ত্রিপুরা (৩২), তার মেয়ে ইমং ত্রিপুরা ( ১৫ মাস), মোকসুদ রহমান (৩০), মাসুদ (২৫), তার পিতা আনোয়ার (৫০)। অন্যদের নাম পরিচয় পাওয়া যায়নি। পুলিশ দুর্ঘটনাকবলিত যাত্রীবাহী বাসটি উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছেন। গেটম্যানের দায়িত্ব অবহেলা কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে আহত যাত্রী ও স্থানীয়রা জানান। ঘটনার পর থেকে গেটম্যান পলাতক রয়েছে। তাদের মধ্যে বিরলা ত্রিপুরাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ওই বাসের যাত্রী দামিনি ত্রিপুরা জানান, রোববার সকালে ময়মনসিংহ থেকে খাগড়াছড়ির উদ্দেশে ছেড়ে আসা রিফাত পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসে তার পরিবার নিয়ে ওঠেন। বাসে কমপক্ষে ৩০ জন যাত্রী ছিল। বাসটি মীরসরাইয়ের বারইয়ারহাট রেলগেট পার হওয়ার সময় চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেস নামের একটি দ্রুতগতির ট্রেন ধাক্কা দেয়। এতে ওই বাসের পেছনের অংশ ভেঙে যায়। বাসটি সড়কের পূর্ব পাশে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে পড়ে। এতে কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বারইয়ারহাট জেনারেল হাসপাতাল, কমফোর্ট হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করান।
তিনি আরো জানান, ট্রেন আসার সময় হলেও গেটম্যান গেট না ফেলে ঘুমিয়ে পড়েন। পরে দুর্ঘটনার আওয়াজ শুনে তিনি ঘুম থেকে উঠে পালিয়ে যান।
চিনকির আস্তানা স্টেশন মাস্টার রাজকুমার রায় জানান, দুর্ঘটনার বিষয়টি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। ঘটনার পর থেকে গেটম্যান ছাবের হোসেন পলাতক রয়েছে। গেটম্যানের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি জানান, বিষয়টি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিবেচনা করবেন। কোনো তদন্ত কমিটি গঠিত হয়েছে কি না তিনি জানেন না।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক মো: আনোয়ার হোসেন জানান, দুর্ঘটনার সাথে সাথে কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। আহতদের চিকিৎসার ব্যবস্থা করেন। দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে গেটম্যানের অবহেলার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান।
জোরারগঞ্জ সেকেন্ড অফিসার বিপুল চন্দ্র দেবনাথ জানান, দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন। তবে কোনো নিহতের খবর তাদের কাছে নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন