ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

করোনা হাসপাতালে রোগী কমছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে করোনা হাসপাতালে রোগী কমছে। আইসোলেশন সেন্টারগুলোও এখন প্রায় ফাঁকা। গতকাল বুধবার সরকারি বেসরকারি মিলে করোনা ইউনিটে শয্যা খালি ছিলো ৬১২টি। আইসিইউ খালি আছে ৩৪টি। হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রোগী ভর্তিও কমছে। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হাসপাতালে ভর্তি আছেন ২৮০ জন। আর বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৮২৪ জন। বেসরকারি হাসপাতালে করোনা রোগী আছেন ১৪০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৬২ জন।

এ পর্যন্ত বাসায় থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৯৮ জন। হাসপাতালে ভর্তি হয়েছে সুস্থ হয়েছেন আরো এক হাজার ৪৩০ জন। এ পর্যন্ত মোট সুস্থ ৭ হাজার ১২৮ জন। তিনি বলেন, বেশির ভাগ রোগী বাসা বাড়িতে থেকে সুস্থ হচ্ছেন। সংক্রমণও কমছে। ফলে হাসপাতালে রোগীর ভিড় কমে আসছে।

এদিকে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৬৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৬৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৭ শতাংশ। গতকাল পর্যন্ত চট্টগ্রামে ৪৪ হাজার ৪৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে করোনা পজেটিভ হয়েছেন ১১ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন। এ পর্যন্ত ২১৭ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর হার ১.৮১ শতাংশ। আক্রান্তের ৭০ শতাংশ মহানগরীর এবং ৩০ শতাংশ বিভিন্ন উপজেলার বাসিন্দা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন