শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই প্রতারকের বিরুদ্ধে মামলা

ভূমি সচিবের স্বাক্ষর জাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সচিবের স্বাক্ষর জাল করার ঘটনায় দুই প্রতারকের বিরুদ্ধে মামলা করেছে ভূমি মন্ত্রণালয়। লালমনিরহাটের শিক্ষক জনৈক ‘উকিল রায়’ ও ভূমি মন্ত্রণালয়ের সচিবের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে পরিচয়দানকারী ‘সায়েম হোসেনের’ বিরুদ্ধে রাজধানীর পল্টন মডেল থানায় গতকাল এক অভিযোগ দায়ের করা হয়। ভূমি মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ব্যাপারে ভূমি মন্ত্রণালয় বেশ কয়েকবার সতর্কীকরণ বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।
এতে বলা হয়, পরস্পর যোগসাজশে ভূমি মন্ত্রণালয়ের সচিবের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদানকারী লালমনিরহাটের কথিত শিক্ষক জনৈক ‘উকিল রায়’ ও ভূমি মন্ত্রণালয়ের সচিবের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে পরিচয়দানকারী ‘সায়েম হোসেনের’ বিরুদ্ধে অবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলো। এই দুই ব্যক্তির বিরুদ্ধে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়ার গুরুতর অভিযোগ রয়েছে।
গত সোমবার প্রতারণা সংশ্লিষ্ট ঘটনার সত্যতা যাচাই করার জন্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী নির্দেশ প্রদান করেন। ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখতে সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ প্রদান করেন। প্রতারণা সংঘটিত হওয়ার প্রাথমিক প্রমাণ পাওয়ায় ভূমি সচিবের নির্দেশে মন্ত্রণালয় পক্ষ থেকে এ মামলা দায়ের করা হয়।
ভূমি মন্ত্রণালয়ের মাধ্যমে কম্পিউটার অপারেটরসহ অন্যান্য পদে গত দুই বছরেরও অধিক সময় ধরে কোন নিয়োগ কার্যক্রম গ্রহণ করা হয়নি। আউট সোর্সিংয়ের মাধ্যমেও এসব পদে কোন নিয়োগ প্রদান করা হয়নি। প্রচারিত সংবাদে ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে পরিচয়দানকারী সায়েমের সাথে ভূমি মন্ত্রণালয়ের কোন সম্পৃক্ততা নেই। তিনি ভূমি মন্ত্রণালয়ের কোন কর্মচারী নন। একইভাবে ‘উকিল রায়’ও ভূমি মন্ত্রণালয়ের নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে জালিয়াতি করে প্রতারণার শিকার ভুক্তভোগীর কাছে ঘুষ গ্রহণ করেছেন। ভূমি মন্ত্রণালয়ের সচিবের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র প্রদান করা একটি গুরুতর ও দন্ডনীয় ফৌজদারি অপরাধ।
ভূমি মন্ত্রণালয় কিংবা এর আওতাধীন দফতর/সংস্থায় চাকরি প্রদানের নাম করে কেউ যদি অর্থ দাবি করে তাহলে তাৎক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে। ভুয়া নিয়োগে বিভ্রান্ত না হয়ে সতর্ক থাকার জন্যও সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন