ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে শনাক্ত আরো ৩৯৯ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৯:৩২ এএম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৭১টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। নমুনাজটের কারণে অনেক আগে ঢাকায় পাঠানো ১৭৫১ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ২৬৮ জনের। ফলে চট্টগ্রামে
আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৩৩০ জন। ২৪ ঘণ্টায় আরো তিন জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৭ জন।
বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ সব তথ্য জানানো হয়। চট্টগ্রামের পাঁচটি ল্যাব এবং কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ৭৭১ জনের। তাতে করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে ১৩১ জনের। সংক্রমণের হার ১৬ শতাংশ। ঢাকায় পাঠানো ১৭৫১ জনের নমুনায় সংক্রমণ পাওয়া গেছে ২৬৮ জনের। সংক্রমণের হার ১৫ শতাংশ।
গত চব্বিশ ঘণ্টায় ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ছয় জনের করোনা পজেটিভ পাওয়া গেছে । এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৪টি নমুনা পরীক্ষা করে ৪১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪০ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন আরও ২৫ জন। এই ল্যাব থেকে ঢাকায় পাঠানো ৪৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২০৬ টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। সেখান থেকে ঢাকায় পাঠানো ১৩১৪ জনের নমুনায় সংক্রমণ পাওয়া গেছে ২৩১ জনের।
বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২৩৭টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে কারো সংক্রমণ পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তিনজন এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ২২০। সুস্থ হয়েছেন আরো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন