শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতালগুলো নরকে পরিণত হয়েছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১:৫৮ পিএম

সরকারি হাসপাতালগুলো নরকে পরিণত হয়েছে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন,প্রাইভেট হাসপাতালগুলোতে এমনভাবে বিল উঠানো হয় যে মানুষ বেঁচে থাকলে মরার মত এই হচ্ছে সরকার যে মানুষ মরে যায় যাক নিজে বাঁচি এটা হচ্ছে সরকারের নীতি।এক ভয়ংকার মরণব্যাধি বেষ্টনীর মধ্যে বাংলাদেশের মানুষ বাস করছে এই বেষ্টনী ভাঙতে হবে জাতীয়তাবাদী শক্তিকে ভাঙ্গতে হবে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত করোনা সনদ বিক্রি অর্থও মানব পাচার এবং মহাদুর্নীতি প্রকোপ বৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন,'একটা পাপুলকে কুয়েতে গ্রেফতার করা হয়েছে আরো কত পাপুল যে তৈরি হয়েছে সেটা বলা মুশকিল। দূঃশাসন মধ্যেই এগুলো তৈরি হবে পাপুলরা এমপি হবে। তাদের পক্ষে রাস্তা থাকবে।অথ্যাৎ এক ভয়ংকার মরণব্যাধি বেষ্টনীর মধ্যে বাংলাদেশের মানুষ বাস করছে। এই বেষ্টনী ভাঙতে হবে।
রিজভী বলেন,'সাতক্ষীরা থেকে রিজেন্টের হাসপাতালের মালিক সাইদকে গ্রেপ্তার করেছে এটা কিন্তু কেউ বিশ্বাস যায় না। আবার ফেসবুকে যদি কেউ কিছু লেখে তাহলে রাতের অন্ধকারে ছেলে হোক মেয়ে হোক তাদেরকে উঠিয়ে নিয়ে আসে।প্রতিবাদ বন্ধ করার জন্য বিএনপি নেতাকর্মীদেরকে রাতের অন্ধকারে তুলে নিয়ে আসা হয় স্বীকার করা হয় না।

তিনি বলেন,'যে সরকার জনগণের কাছে জবাবদিহিতা করে না। সে সরকার তার সবকিছু করতে পারে যত দুর্নীতি অবিচার আছে সবকিছু করতে পারে। এই সাহেদ সাবরিনা কোথায় ছিল? তারা একত্ববাদী একদলীয় শাসনব্যবস্থা সরকারের অধীনে লালিত পালিত হয়েছে।
তিনি আরো বলেন,'স্কুল কলেজ হাসপাতাল সমাজসেবার প্রতিটি সেক্টর ধ্বংস করেছে সরকার। কারণ এখানেও কিন্তু মেগা প্রজেক্ট হয়েছে এখান থেকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের পকেট ভারী হয়। তাই তারা মেগা প্রজেক্ট সোনার হরিণের মতো আগলে রাখে। আজ হাসপাতালগুলোতে আইসিইউ নেই, মাক্স নেই, তারা নকল মাক্স নিয়ে এসেছে। ভেন্টিলেটর বর্তমানে জীবন বাঁচানোর একটি মাধ্যম সেটিও নেই আর এইসব দুর্নীতির সাথে মন্ত্রী নেতাকর্মী এমনকি মন্ত্রীর ছেলেরাও জড়িত।তাই মানুষ মরছে রাস্তায় অ্যাম্বুলেন্সে মানুষ মরছে মানুষ সরঞ্জামই দেশে এখন নেই।

রিজভী বলেন,'আজকে টিউশন ফি বাতিলের দাবি উঠেছে। এমনিতেই ছাত্রছাত্রীরা স্কুলে যেতে পারছে না তারপরে টিউশন ফি পুরোপুরি দিতে হবে তার জন্য অভিভাবকরা টিউশন ফি বাতিলের দাবি জানিয়েছে কিন্তু সেদিকে সরকার কর্ণপাত করছেন না।আর যদি মেগা প্রজেক্ট তাড়াতাড়ি করার দাবি উঠত তাহলে তারা খুব দ্রুত কর্ণপাত করতে। কারণ এখানে তাদের নেতাকর্মীদের পকেট ভারী হয়। একটা মেগা প্রজেক্টের ফলে প্রতিবছর ১০ থেকে ১৫ গুণ অর্থ বেড়ে যায় কারণ এই টাকাগুলো তাদের নেতাকর্মীদের পকেটএ যায় আর এই কারণে মেগা প্রজেক্ট এর প্রতি তাদের এত গুরুত্ব।
রিজভী বলেন,'আজ বিএনপি সামর্থ অনুযায়ী ত্রাণ পিপি এবং তাদের ডাক্তাররা মানুষদের কে সাহায্য করছে এটা তাদেরকে সহ্য হয়না। এটা না সহ্য হওয়ার কারণে এখন শুরু হয়েছে মিথ্যা মামলা।কারণ প্রতিবাদ করলেই বেরিয়ে আসবে শাহেদ সাবরিনার মত রূপকথা আর এই ১২ বছরে আরো কত সাহেদ সাবরিনা তৈরি করে রেখেছে তা বলা মুশকিল।তারা তো অনেক আগেই আজিমপুর কবরস্থানে গণতন্ত্রকে কবর দিয়েছে।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ- সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে এবং মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদের সঞ্চালনায় মানবান্ধনে দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশার,তাঁতী দলের যুগ্ম-আহ্বয়ক ড.কাজী মনিরুজ্জামান মনির,স্বেচ্ছাসেবক দল উত্তরের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন