শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা বন্ধ থাকলে কোরবানিদাতারা চরম দুর্ভোগে পড়বে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৪:৩৭ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর ও কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদের সভাপতি মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, যেখানে কুরআন-হাদীসের শিক্ষা হয় সেখানে আল্লাহর রহমত অবতীর্ণ হয়, বিপদ আপদ দূর হয়। তিনি আল্লাহর রহমতের প্রত্যাশায় ও করোনা মহামারী থেকে মুক্তি পেতে ঈদুল আযহার আগেই কওমী মাদরাসাসমূহ খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন,কোরবানির দিনে ঢাকাসহ সারাদেশে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরাই কোরবানির পশু জবাই করে থাকে। মাদরাসা বন্ধ থাকলে কোরবানিদাতারা চরম দুর্ভোগে পড়বেন। এছাড়া মাদরাসাগুলোও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। তিনি বলেন, করোনা মহামারি থেকে মুক্তি পেতে হলে অধিক হারে কুরআন-হাদীসের চর্চা ও আমলের প্রয়োজন।

আজ বৃহস্পতিবার কওমী মাদরাসাসমূহ খুলে দেয়া এবং কোরবানির চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণের দাবিতে কওমী মাদরাসা সংরক্ষণ পরিষদের উদ্যোগে রাজধানীর কামরাঙ্গীরচর থানার সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, মুফতি বশিরুল হাসান, মুফতি সুলতান মহিউদ্দীন, হাফেজ নুরুল হক, মুফতি হাবিবুর রহমান, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মুফতি জাফর আহমদ, মাওলানা আল আমীন ও মুফতি আখতারুজ্জামান আশরাফী প্রমুখ।
মাওলানা আতাউল্লাহ আরো বলেন, চামড়ার তৈরি পণ্যের দাম বাজারে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু ২ হাজার টাকার চামড়া গত কোরবানিতে মাত্র ২শ’ টাকা দামে বিক্রি করতে হয়েছে। গরিবের হক এভাবে নষ্ট হতে দেয়া যায় না। তিনি এবারের কোরবানীর চামড়ার মূল্য নূন্যতম ২ হাজার টাকা নির্ধারণ করে দেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী কোরবানির চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণের দাবি জানিয়ে বলেন, এক দিকে সরকার দারিদ্র বিমোচনের কথা বলছে, অন্যদিকে দরিদ্র ও গরিবদের কোরবানির চামড়ার ন্যায্য মূল্য প্রদানে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন