ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও করোনা পজিটিভ ব্রাজিল প্রেসিডেন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

কয়েক সপ্তাহ হলো, করোনায় আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তবে ইতিমধ্যেই তিসি অস্থির হয়ে পড়েছেন। ব্রাসিলিয়ার বাসভবনে আর ঘরবন্দি থাকতে চাইছেন না। নিজেকে সুস্থ দাবি করে এজন্য ফের করোনা পরীক্ষা করার তিনি। বুধবার সেই রিপোর্ট হাতে আসলে জানা যায়, তিনি এখনও করোনা পজিটিভ।

কিছুদিন আগে জাইর বলসোনারো জানিয়েছিলেন, তিনি বর্তমানে সুস্থ আছেন। শরীরে জ্বর বা শ্বাসকষ্ট কোনওটাই নেই। মুখে রুচিও আছে, যা কোভিডের লক্ষণ হিসেবে চিহ্নিত। এজন্য মঙ্গলবার আবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। বুধবার রিপোর্ট আসার পর চিকিৎসকরা জানিয়েছেন, ৬৫ বছর বয়সি প্রেসিডেন্টের শরীরে করোনা জাঁকিয়ে বসেছে। করোনা চিকিৎসায় যে সব নিয়ম অত্যাবশক, সেগুলিও তিনি মেনে চলছেন না। ফলে তাকে এখনও বেশ কয়েকদিন ঘরবন্দিই থাকতে হবে বলে জানা গিয়েছে। আপাতত, ঘরে বসেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি যাবতীয় কাজ সামলাচ্ছেন তিনি।

ব্রাজিল করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকলেও শুরু থেকেই এই ভাইরাসকে সাধারণ সর্দি-কাশি-জ্বরের মতো ফ্লু সংক্রমণ হিসেবে উল্লেখ করে হালকা ভাবে নেন প্রেসিডেন্ট। ফলে, বাকি বিশ্বের দেশগুলোর মতো কোভিড লকডাউনে সমর্থন ছিল না প্রেসিডেন্টের। প্রেসিডেন্ট হয়েও বারবার করোনা বিষয়ে সরকারি বিধি নিষেধ ভঙ্গ করার প্রবণতা দেখিয়েছেন তিনি। করোনা পজিটিভ হয়েও তিনি জনসম্মুখে এসে বিতর্কিত হয়েছেন। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Must Brazilian embassy remove from Bangladesh. ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৮ পিএম says : 0
Qatari oil and gas is stolen by Brazil and Mexico. 1.2 million Qatari people was finished by them.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন