শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে নিয়ে ভাতিজির নতুন বই : একদিনেই ১০ লাখ কপি বিক্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৬:০৫ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তার ভাতিজি ম্যারি ট্রাম্পের লেখা বহুল আলোচিত বইটি প্রকাশের প্রথম দিনেই বাজিমাত করেছে। ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাও মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ড’স মোস্ট ডেঞ্জারাস ম্যান’ শিরোনামের বইটি প্রথম দিনেই প্রায় ১০ লাখ কপি বিক্রি হয়েছে বলে জানিয়েছে এর প্রকাশক। এটি ম্যারি ট্রাম্পের স্মৃতিকথা বিষয়ক বই। খবর ফোর্বস।
সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে বইটি প্রকাশ রোধ করতে নানা চেষ্টা চালিয়েছিল ট্রাম্প প্রশাসন। বইটির প্রকাশ বন্ধ করতে ট্রাম্পের ছোট ভাই রবার্ট ট্রাম্প আদালতে পর্যন্ত গিয়েছিলেন। ৩০ জুন ওই বই প্রকাশের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন নিউইয়র্ক অঙ্গরাজ্যের সুপ্রিম কোর্টের বিচারক। তবে ২৪ ঘণ্টার মধ্যেই বাতিল হয়ে যায় ওই নিষেধাজ্ঞা।
বইটির লেখিকা মনোবিজ্ঞানী ম্যারি ট্রাম্পের সবচেয়ে বড় ভাই ফ্রেডের মেয়ে। এই বইয়ে ট্রাম্পের ঔদ্ধত্য ও অবহেলার অনেক অভিযোগ তুলেছেন তিনি। কিভাবে ট্রাম্প ‘নার্সিসিস্ট’ তথা আত্মঅহংকারী হয়ে উঠেছেন তাও উল্লেখ করা হয়েছে।
বইটির প্রকাশনী প্রতিষ্ঠান সিমন ও শুস্টের এক বিবৃতিতে জানিয়েছে, আগের অর্ডার ও অডিও ও ডিজিটাল ভার্সনসহ মঙ্গলবার প্রথম দিনই ৯ লাখ ৫০ হাজার কপি বিক্রি হয়েছে, যা কোম্পানির রেকর্ড।
প্রকাশনী প্রতিষ্ঠান সিমন ও শুস্টের আরো জানিয়েছে, তারা অনেক অর্ডার পেয়েছে। যুক্তরাষ্ট্রের বাজারেই বইটির বিক্রির সংখ্যা সাড়ে ১১ লাখ ছাড়াতে পারে। কানাডা ও অস্ট্রেলিয়াতে আমাজনের বই বিক্রির তালিকায়ও শীর্ষে রয়েছে ম্যারির এই বই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন