ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গোয়েন্দা কূলভূষণকে নিয়ে ভারতের উদ্দেশ্য স্পষ্ট হয়ে গেছে: পাক পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৯:৫২ এএম

কথিত ভারতীয় গোয়েন্দা কুলভূষণকে নিয়ে ভারতের অসৎ উদ্দেশ্য স্পষ্টভাবে প্রকাশ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি। তিনি বলেন, ভারতীয় গোয়েন্দা সংস্থা র-এর গুপ্তচর কুলভূষণ যাদবের সঙ্গে সাক্ষাতের জন্য নয়া দিল্লীর কূটনীতিকদের নিরবিচ্ছিন্ন প্রবেশ সুবিধা দিয়েছে পাকিস্তান। ভারতের অনুরোধে বৃহস্পতিবার যাদবের সঙ্গে কূটনীতিকদের দেখা করার অনুমতি দেয়া হয়। কিন্তু উপযুক্ত পরিবেশ নেই জানিয়ে কূটনীতিকরা তার সঙ্গে দেখা না করেই চলে যান। এ খবর দিয়েছে সাউথ এশিয়ান মনিটর।

খবরে বলা হয়, দুইজন ভারতীয় কূটনীতিককে কুলভূষণের সঙ্গে সাক্ষাতের অনুমতি দেয়া হয়েছিলো বলে জানিয়েছেন কোরেশি। এতে ভারত প্রাথমিকভাবে রাজি হয়েছিল। কিন্তু কোরেশির দাবি, ভারত এ নিয়ে অসৎ চিন্তা করছিল।

তারা আসলে কনসুলার একসেস চায়নি। তারা কূলভূষণের সঙ্গে দেখা না করেই চলে আসেন। কোরেশি বলেন, সে কথা বলতে চায় বলে তাদেরকে ডাকছিলো। কিন্তু পরিবেশ উপযুক্ত নয় অযুহাত দেখিয়ে তারা চলে যায়। পাক পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ভারতীয় কূটনীতিকদের আচরণ বিস্ময়কর। তারা যখন কুলভূষণের সঙ্গে কথা পর্যন্ত বলতে চান না তাহলে কেন কনসুলার একসেস চেয়েছিলেন!

কোরেশি উল্লেখ করেন যে, গত বছর যখন প্রথম কনসুলার একসেস দেয়া হয় তখন তারা আপত্তি করে কেন মাঝে একটি কাঁচের দেয়াল দেয়া হয়েছে। বৈঠকের অডিও-ভিডিও রেকর্ডিং নিয়েও তাদের আপত্তি ছিলো। এখন তাদের সব কথা মেনে নেয়ার পরও তারা চলে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন