ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

১ মিনিটের চ্যালেঞ্জে সেরা সুমন

করোনাকালীন খেলাধুলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৫:২৮ পিএম

বিজয়ীদের সঙ্গে আয়োজক কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসের কর্মকর্তারা -ইনকিলাব


 

করোনায় গৃহবন্দী খেলোয়াড়দের নিয়ে ভিন্নধর্মী এক প্রতিযোগিতার আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফুটবলের কসরত নিয়ে ১ মিনিটের ভিডিও আহবান করা হয়। যেখানে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার ১২ জন প্রতিযোগী অংশ নেয়।

এই প্রতিযোগিতায় অনলাইন ভোটের মাধ্যমে ৫০ মার্ক এবং বিচারকের বিবেচনায় ছিলো ৫০ মার্ক। দর্শক এবং বিচারকের বিবেচনায় সর্বোচ্চ ৮২ নম্বর পেয়ে সেরা হয়েছে কিশোরগঞ্জ সদরের সুমন মাহমুদ। ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছে পাকুন্দিয়া উপজেলার নৌশাদ আল হালিম এবং ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে তাড়াইল উপজেলার তৃতীয় শ্রেণির ছাত্র সানজিত।

শুক্রবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা। তিনি জানান, করোনায় নিজেদের সুস্থ রাখতে খেলাধুলা বড় ভূমিকা রাখতে পারে। যারা শারীরিক পরিশ্রম করে তাদের রোগপ্রতিরোধ ক্ষমতা অনেক বেশি। আশাকরি অনলাইনে এ ধরনের প্রতিযোগিতা সাধারন মানুষকে খেলাধুলায় উৎসাহ যোগাবে।

ভিন্নধর্মী এই প্রতিযোগিতার আয়োজক কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন জানান, করোনা কালীন সময়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে খেলোয়াড়রা। অনেক দিন ঘরে বসে থাকায় ফিটনেসে ঘাটতি দেখা দিচ্ছে তাদের। খেলোয়াড়দের এই সংকটময় সময়ে খেলায় উদ্বুদ্ধ করতেই এই আয়োজন করা হয়। এখানে শুধু খেলোয়াড়রা সম্পৃক্ত ছিলো তা নয়, ফেসবুকে কয়েক হাজার লাইক কমেন্ট এবং শেয়ারই প্রমান করে সাধারণ মানুষের সম্পৃক্ততা।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সুমন জানান, অনেক দিন মাঠে কোন খেলাধুলা নাই, ফেসবুকে এমন প্রতিযোগিতা আমাদের অনেকটা প্রাণ ফিরিয়ে দিয়েছে।

জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে বিজয়ীদের ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া অনলাইনে এই প্রতিযোগীদের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে ৩ জন প্রতিযোগীকে বুট কের্স শিনগার্ড উপহার দেন সাবেক ফুটবলার মিজানুর রহমান, লিংকন দাস এবং হকি খেলোয়াড় হিমেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন