রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আগামী সপ্তাহেই ক্রিকেটে ফিরছে দর্শক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনার পর বদলে গেছে ক্রীড়াঙ্গন। দীর্ঘদিন স্থগিত থাকার পর আবার মাঠে ফিরেছে ক্রিকেট-ফুটবলসহ বেশ কয়েকটি খেলা। তবে বাড়তি নিরাপত্তার কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচগুলো পরিচালিত হচ্ছে। অবশেষে সুখবর এসেছে। আগামী সপ্তাহেই ক্রিকেটে দর্শক ফেরানোর অনুমতি মিলেছে।
প্রাণঘাতী করোনা ভাইরাস গ্রাস করেছে গোটা বিশ্বকে। এর ফলে গত মার্চ থেকে বন্ধ ছিল প্রায় প্রতিটি খেলাধুলার আসর। করোনার প্রকোপ কিছুটা কমার ফলে আবার শুরু হয়েছে স্থগিত থাকা খেলা। যেখানে ফুটবলের পর শুরু হয়েছে ক্রিকেট লড়াই। প্রত্যাবর্তনে সবচেয়ে বেশি ইতিবাচক ছিল ইংল্যান্ড। তাদের সাথে একাত্মতা প্রকাশ করে সিরিজ আয়োজনে সম্মতি জানায় ওয়েস্ট ইন্ডিজ। চলমান আছে দুই দলের ৩ ম্যাচের টেস্ট সিরিজ। তবে ফুটবলের মতই দর্শকবিহীন মাঠে খেলতে হচ্ছে বেন স্টোকস, জেসন হোল্ডারদের। মাঠে বসে আন্তর্জাতিক ম্যাচ দেখা থেকে বঞ্চিত হলেও খানিক সুসংবাদ মিলেছে ইংল্যান্ডের ক্রিকেট সমর্থকদের। ঘরোয়া ক্রিকেটে পরীক্ষামূলকভাবে দর্শক প্রবেশের অনুমিত দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।
জনসন আগেই জানিয়েছিলেন, অক্টোবর থেকে ইংল্যান্ডের ক্রীড়াক্ষেত্র পুরোপুরি খুলে দেওয়া হবে দর্শকদের জন্য। তার আগে পাইলট প্রজেক্ট হিসেবে আগামী সপ্তাহে কয়েকটি স্টেডিয়মে দর্শক প্রবেশে অনুমতি মিলেছে। আগামী ২৬-২৭ জুলাই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট মৌসুম শুরু হচ্ছে। সেখানেই খেলা দেখার অনুমতি পাবেন সকর্থকেরা। তবে কিছু দর্শক ঢোকার অনুমতি পেলেও, সব ক্ষেত্রেই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্টেডিয়ামের মোট দর্শকাসনের একটা নির্দিষ্ট শতাংশই দর্শকদের জন্য খোলা হবে। দু’জন দর্শকের মধ্যে ফাঁকা জায়গা রাখা হবে। মাস্ক, থার্মাল স্ক্রিনিং বাধ্যতামূলক। কারও শরীরে করোনা উপসর্গ থাকলে তাকে স্টেডিয়ামে না আসতে অনুরোধ করা হয়েছে।
এদিকে ইংল্যান্ড সরকারের এমন সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি দেশটির অনেক নাগরিক। বলা হচ্ছে, যেখানে ইংল্যান্ডে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি, সেখানে মাঠে দর্শক ফেরানোর ব্যাপারে খুব বেশি আবেগি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন