বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যার ভয়াবহতা বুঝতে ব্যর্থ সরকার

সিপিবির ভার্চুয়াল সভায় সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০২ এএম

সরকার বন্যা মোকাবিলায় কার্যকর পদক্ষেপ গ্রহণে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেন, করোনা মহামারির মধ্যেই এবার বন্যা দেখা দিয়েছে। তাই এবারের বন্যার ভিন্নতা রয়েছে। করোনার মধ্যে বন্যা দেখা দেয়ায়, মানুষের দুর্ভোগ অনেক বেড়ে গেছে। বন্যা মোকাবিলায় সরকারের আগাম প্রস্তুতি না থাকায় ক্ষয়-ক্ষতির পরিমাণ বেড়ে গেছে। বন্যার্ত মানুষ সরকারি উদ্যোগের দিকে তাকিয়ে আছেন। কিন্তু সরকারি উদ্যোগ প্রয়োজনের তুলনায় অপ্রতুল। গতকাল সিপিবির ‘কোভিড-১৯ রেসপন্স টিমের’ এক ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন।
মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, মিহির ঘোষ, আবদুল্লাহ ক্বাফী রতন, অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মাহবুবুল আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. ফজলুর রহমান।
সভায় নেতৃবৃন্দ আরও বলেন, ‘বন্যার ভয়াবহতা বাড়ছে। একসঙ্গে কয়েকটা প্রধান নদীর পানি বাড়ছে। দেশের বেশ কিছু জেলা প্লাবিত করে ঢাকার দিকে বন্যা ধেয়ে আসছে। করোনা মহামারির কারণে বন্যা পরিস্থিতি মোকাবিলার বিষয়টি কম গুরুত্ব পাচ্ছে। বন্যার্ত মানুষ বাঁচাতে ত্রাণ, আশ্রয় ও পুনর্বাসনের জন্য পর্যাপ্ত সরকারি উদ্যোগ প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন