ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বোমার হামলার মধ্য দিয়ে সিরিয়ায় ভোট গ্রহণ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১০:৩৫ এএম

যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার আজ অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নির্বাচন। এর মধ্যে রাজধানী দামেস্কে দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে অন্তত একজন নিহত ও একজন আহত হয়েছেন। আজ (রোববার) দেশটিতে সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হচ্ছে এবং ২০১১ সালের পর এটি হচ্ছে তৃতীয় সংসদ নির্বাচন।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রাজধানী দামেস্কের নাহার আয়শা এলাকার আনাস বিন মালিক মসজিদের কাছে বোমা হামলা চালানো হয়েছে। এ মসজিদে বিভিন্ন সময় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ নামাজ পড়ে থাকেন।

কোনো ব্যক্তি বা গোষ্ঠি হামলার দায়িত্ব স্বীকার করে নি। দেশটিতে এমন সময় বোমা হামলা হলো যখন সিরিয়াবাসী নির্বাচনের মাধ্যমে নতুন একটি সংসদ গঠন করতে যাচ্ছেন এবং সেই সংসদ দেশ পুনর্গঠনের কাজ এগিয়ে নেবে বলে আশা করা হচ্ছে।

২০১৬ সালে সিরিয়ায় সর্বশেষ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এবং সে নির্বাচনে প্রেসিডেন্ট আসাদের বাথ পার্টি এবং তার মিত্ররা ২৫০ আসনের সংসদের বেশিরভাগ আসনে বিজয়ী হয়েছিল।

২০১১ সালে সহিংসতা শুরুর পর এই প্রথম সন্ত্রাসী অধ্যুষিত পূর্বগৌতা এবং ইদলিব প্রদেশে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত এপ্রিল মাসে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নির্বাচন প্রথম দফা পিছিয়ে মে মাসে নেয়া হয় এবং পরবর্তীতে জুলাই মাস পর্যন্ত পেছানো হয়। পার্সটুডে
1 Attached Images
 Reply  Reply All  Forward
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন