বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আসামে তিন বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১০:০৩ পিএম

ভারতের আসামে তিন বাংলাদেশিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার (১৮ জুলাই) প্রদেশটির দক্ষিণাঞ্চলে করিমগঞ্জ জেলায় এ ঘটনা ঘটে। ওই দলের আরো চারজন ছিল যারা পালিয়ে বেঁচে গেছে।
স্থানীয় পুলিশ জানিয়েছে, বাংলাদেশ-ভারত সীমান্তের নিকটে বগরিজান টি এস্টেটে দুর্বৃত্তদের হাতে প্রাণ হারান তারা। এ সময় তাদের সঙ্গে থাকা আরো চারজন পালিয়ে যেতে সক্ষম হন।
ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুকে করিমগঞ্জ জেলার পুলিশ সুপার কুমার সঞ্জিত কৃষ্ণ জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে বিএসএফের ১৩৪ ব্যাটালিয়নের ই কোম্পানির কাছেই বগ্রিজান টি এস্টেটে। সেখানে থেকে বাংলাদেশের সবচেয়ে নিকটবর্তী পুলিশ আউটপোস্টের দূরত্ব মাত্র দেড় কিলোমিটার।
ওই পুলিশ কর্মকর্তার দাবি, তারা তদন্ত করে দেখেছেন ওই বাংলাদেশীরা সীমান্ত পেরিয়ে বগ্রিজান এলাকায় গরু চুরির করার উদ্দেশ্য নিয়ে এসেছিলেন। স্থানীয়রা তাদের গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
তিনি আরো জানান, নিহত ওই তিনজনের কাছে বাংলাদেশী বিস্কুট, রুটি, রশি, ব্যাগ, তার ও বেড়া কাটার যন্ত্র পাওয়া গেছে। মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে। বর্তমানে তা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আসামের করিমগঞ্জ জেলায় দুই মাসেরও কম সময়ের মধ্যে বাংলাদেশীকে গণপিটুনিতে হত্যার ঘটনা এ নিয়ে দুটি ঘটল।
ভারতীয় পুলিশ ও বিএসএফের ভাষ্যমতে, গত ১ জুন ৪৩ বছর বয়সী এক বাংলাদেশীকে পিটিয়ে হত্যা করা হয়। তিনি আরো তিন বাংলাদেশী ও দুই ভারতীয়র সঙ্গে গরু চুরি করতে এসেছিলেন বলে দাবি করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
salman ২০ জুলাই, ২০২০, ৪:২৩ এএম says : 0
................ raa MITTHA kotha bolsay. Tader Hotta koray akhon CHURIR opobadh decche
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন