শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুজিববর্ষেই সারদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মুজিববর্ষেই সারা দেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। ইতোমধ্যে ৯৭ ভাগ বিদ্যুতায়ন হয়েছে এবং বাকিটুকু ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। এই অর্জন গ্রাহক-সহ বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও সঞ্চালন কার্যক্রমের সাথে জড়িত সকলের।
গতকাল রোববার এক ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতিতে আরএডিপি বাস্তবায়ন ৯৪ দশমিক ৪০ ভাগ, যা অনেকটাই ভালো। ২০২০-২১ অর্থবছরে অবশ্যই যেন শতভাগ বাস্তবায়িত হয়, সে লক্ষ্যেই নির্ধারিত পরিকল্পনা অনুসারে সকলকে আরো আন্তরিক হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য। তাই গ্রাহকদের সাথে বিদ্যমান আস্থার সম্পর্ক আরো জোরদার করতে পরিকল্পনা মাফিক যোগাযোগ কার্যক্রম বাড়াতে হবে।
২০১৯-২০ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ১০৪টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ২৪ হাজার ৬২৬ দশমিক ৬৫৮ কোটি টাকা। বাস্তবায়ন হয়েছে ৯৪ দশমিক ৪০ ভাগ। ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৮৭টি প্রকল্পের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের মানদন্ড অনুসারে ৩৪টি প্রকল্প উচ্চ অগ্রাধিকার, ২৬টি প্রকল্প মধ্যম ও ২৭টি প্রকল্প নিম্ন অগ্রাধিকারের তালিকায় রাখা হয়েছে।
বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, পিডিবি’র চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবি’র চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন-সহ সংশ্লিষ্ট সংস্থা প্রধানরা অনলাইনে এই সভায় সংযুক্ত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন