ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

স্বচ্ছতা ফিরেছে ময়মনসিংহ ইসলামিক ফাউন্ডেশনে

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

দেশে চলমান করোনা দুর্যোগে সরকারি দায়িত্ব সফলভাবে সম্পন্ন করেছে ময়মনসিংহ ইসলামিক ফাউন্ডেশন। এর ফলে বদলে গেছে এ প্রতিষ্ঠানের দৃশ্যপট। সূত্র জানায়, এ সফলতার নেপথ্যে রয়েছে প্রতিষ্ঠানটির মহাপরিচালক আনিস মাহমুদ ও সমন্বয় বিভাগের পরিচালক মুহাম্মদ মুহীউদ্দিন মজুমদারের কঠোর নির্দেশনা ও জবাবদিহিতা।

করোনা দুর্যোগে সারা দেশের ২ লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদে সরকারের আর্থিক অনুদান বাবদ ৫ হাজার টাকা হারে ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে বন্টন করা হয়েছে। এর মধ্যে কোন ধরনের অনিয়মের অভিযোগ ছাড়াই ময়মনসিংহের ১০ হাজার ৮৪৪টি মসজিদে ৫ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা বিতরণ করে স্বচ্ছতা ও জবাবদিহিতার এক অনন্য নজির সৃষ্টি করেছেন ময়মনসিংহের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিচালক মো. আ. ওয়াদুদ।

সূত্র জানায়, ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয় নেত্রকোনার উপ-পরিচালক মো. আ. ওয়াদুদকে। তার সততা ও দক্ষতায় ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের কর্মকান্ড গতিশীলতা লাভ করেছে। ফিরেছে আর্থিক স্বচ্ছতা। কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে মো. আ. ওয়াদুদকে অতিরিক্ত দ্বায়িত্ব থেকে স্থায়ী দ্বায়িত্ব প্রদানের বিকল্প নেই।

এদিকে চলমান মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে অতীতে স্টাফ স্থানান্তরে ব্যাপক হয়রানির শিকার হয়েছেন সংশ্লিষ্টরা। মধ্যস্থতাকারীদের মাধ্যমে হয়েছে আর্থিক লেনদেন। কিন্তু বর্তমান মহাপরিচালকের দক্ষতার কারণে এ কার্যক্রমের ৬ষ্ঠ ধাপ থেকে ৭ম ধাপে সকল স্টাফদের স্থানান্তরে কোন ধরনের হয়রানির ঘটনা ঘটেনি। এতে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টরা মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন