ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিদের ঐক্যবদ্ধ অবস্থান ইসরাইলি পরিকল্পনা রুখে দেবে: হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৯:৪৬ এএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, ফিলিস্তিনি জনগণের ঐক্যবদ্ধ অবস্থানের কারণে ইহুদিবাদী ইসরাইলের ভূমি সংযুক্তকরণ পরিকল্পনা ব্যর্থ হবে। ফিলিস্তিনের পশ্চিম তীর ও জর্দান উপত্যকা রক্ষা করার জন্য তিনি ফিলিস্তিনিদের ঐক্যবদ্ধ অবস্থান জোরদারের আহ্বান জানিয়েছেন।

চলতি সপ্তাহে কাতারের একদল সাংবাদিকের সঙ্গে সংবাদ সম্মেলনে ইসমাইল হানিয়া এই আহ্বান জানান। ফিলিস্তিনের তথ্য কেন্দ্র গতকাল সোমবার এ খবর দিয়েছে। হানিয়া তার বক্তব্যে চলমান পরিস্থিতি মোকাবেলায় তিনটি অগ্রাধিকারের কথা বলেছেন। তিনি প্রথম অগ্রাধিকার হিসেবে ফিলিস্তিনিদের ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণের কথা বলেন।

অসলো চুক্তি বাতিলের মাধ্যমে এই অগ্রাধিকার অর্জিত হতে পারে বলেও তিনি মত দেন। ইসমাইল হানিয়া বলেন, “অসলো চুক্তির ভিত্তিতেই পশ্চিম তীরকে ইসরাইলি, ফিলিস্তিনি ও যৌথ নিয়ন্ত্রিত অঞ্চলে বিভক্ত করা হয়েছে। তিনি বলেন, ইসরাইলের সমস্ত অপরাধযজ্ঞ এই অসলো চুক্তির আড়ালে চলছে। ফলে আমাদের জনগণকে অসলো চুক্তি বাতিল করতে হবে এবং ফিলিস্তিনি মুক্তি সংস্থা বা পিএলও-কে ইসরাইলের সঙ্গে সমস্ত সহযোগিতামূলক তৎপরতা বন্ধ করতে হবে। পাশাপাশি ইসরাইলকে স্বীকৃতি দেয়ার বিষয়টিও পিএলও-কে বাতিল করতে হবে।

দ্বিতীয় অগ্রাধিকার হিসেবে হামাস নেতা ইসরাইলের ভূমি সংযুক্তকরণ পরিকল্পনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য সম্ভাব্য সব উপায় অবলম্বনের কথা বলেন। ইসরাইলের বিরুদ্ধে কীভাবে জাতীয় লড়াই পরিচালনা করা হবে তার উপায় ঠিক করতে হামাস ফিলিস্তিনের অন্য সংগঠনগুলোর সঙ্গে এক টেবিলে বসতে প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

তৃতীয় অগ্রাধিকার হিসেবে হামাস নেতা আরব দেশ ও মুসলিম বিশ্বের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার কথা বলেন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২১ জুলাই, ২০২০, ১২:০২ পিএম says : 0
Unfortunately like any other muslim populated country around -- they do not rule by the Law of Allah.. general people they also do not follow Qur'an and Sunnah as such we are the most dishonest nations on earth..all the muslims around the world suffering because they don't know who is Allah they Imitate the Kafir... We will never win until and unless we follow strictly Qur'an and Sunnah...Victory comes from Allah [SWT].. (6781) Following The Ways Of The Jews And Christians Abu Sa'id al-Khudri reported Allah's Messenger(SAW ) as saying: You would tread the same path as was trodden by those before you inch by inch and step by step so much so that if they had entered into the hole of the lizard, you would follow them in this also. We said: Allah's Messenger, do you mean Jews and Christians (by your words) those before you ? He said: Who else (than those two religious groups)?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন