ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

জুভেন্তাসকে শিরোপার দ্বারপ্রান্তে নিয়ে গেলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৯:৪৮ এএম

বয়স তাকে থামাতে পারেনি, তিনি এখনও তরুনতুর্কীর মতো গোল করে যাচ্ছেন আর একের পর এক। আর সাফল্যও পাচ্ছেন। গতকালও লাৎসিও’র বিপক্ষে সেই ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে তিন ম্যাচ পর জয়ে ফেরার পাশাপাশি সেরি আ’র শিরোপা ধরে রাখার একেবারে দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে জুভেন্তাস।

নিজেদের মাঠে বাংলাদেশ সময় সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে লাৎসিওকে ২-১ গোলে হারায় কোচ মাওরিসিও সাররির দল। দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধানে জুভেন্তাসের হয়ে গোল দুটি করেন রোনালদো। এর মধ্যে একটি গোল করেছেন পেনাল্টি থেকে।

জোড়া গোলের মাধ্যমে অসাধারণ এক মাইলফলক অর্জন করেন রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে সেরি আ ও ইংলিশ প্রিমিয়ার লিগে ৫০টি গোল করার কীর্তি গড়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

ইতালির সর্বোচ্চ লিগে দ্রুততম সময়ে গোলের হাফ-সেঞ্চুরি করলেন রোনালদো। জোড়া গোলে এই লিগে বর্তমানে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে ৫১টি। এ জন্য তাকে খেলতে হয়েছে ৬১টি ম্যাচ।

এই জয়ে দ্বিতীয়স্থানে থাকা ইন্টার মিলানের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে টানা নবমবারের মতো সেরি আ শিরোপা জয়ের অনেক নিকটে পৌঁছে গেছে জুভেন্তাস। শিরোপা জয়ের উদ্‌যাপনে মাততে দলটির বাকি আট ম্যাচ থেকে মাত্র চার পয়েন্ট দরকার।

এর আগের তিনটি ম্যাচে আশাব্যঞ্জক ছিল না জুভেন্তাসের পারফরম্যান্স। এর মধ্যে একটি ম্যাচে হার মানতে হয় দলটিকে, ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় বাকি দুই ম্যাচে।

জুভেন্তাস-লাৎসিও’র মধ্যকার এবারের লড়াইয়ে পার্থক্য গড়ে দেন রোনালদো। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দলকে এগিয়ে নেন পর্তুগিজ এই তারকা। স্পটকিকে জালে বল জড়ান।

ডি-বক্সে লাৎসিওর অ্যাঙ্গোলান ডিফেন্ডারের হাতে বল লাগলে ভিএআর এর সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ১২ গজ দূর থেকে শটে গোল করতে ভুল করেননি রোনালদো।

চার মিনিটের মধ্যে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। সতীর্থ পাওলো দিবালার দ্রুত গতির পাস ধরে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলটি করেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার।

হ্যাটট্রিকের দেখা পেতে রোনালদো। কিন্তু তার অসাধারণ একটি হেড ক্রসবারে লেগে ফিরে আসে। জোড়া গোলে চলতি সেরি আয় পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলারের গোলসংখ্যা দাঁড়াল ৩০টি। জুভেন্তাসের তৃতীয় ফুটবলার হিসেবে এক মৌসুমে গোল করার এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

চলতি সেরি আয় সর্বোচ্চ গোলের তালিকায় যৌথভাবে শীর্ষ আছেন রোনালদো। তার পাশে থাকা অপর ফুটবলার হলেন লাৎসিও’র চিরো ইমোবাইল।

জুভেন্তাসের মাঠে শেষ দিকে পেনাল্টি থেকে একটি গোল করে ব্যবধান কমানোর পাশাপাশি এই মাইলফলক স্পর্শ করেন এই স্ট্রাইকার। ইতালির পঞ্চম ফুটবলার হিসেবে দেশটির শীর্ষ লিগে ৩০টি গোল করলেন ইমোবাইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন