ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ওয়েট স্কেলের কবলে যানজট

গোয়ালন্দে চরম ভোগান্তি

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ পৌর এলাকার উপজেলা কোর্ট চত্ত¡র সংলগ্ন পণ্য বোঝাই ট্রাক পরিমাপের জন্য স্থাপিত বিআইডবিøউটিসি’র ওয়েব্রিজ স্কেলের যানজটে দীর্ঘদিন ধরে চরম ভোগান্তির শিকার হচ্ছে এলাকাবাসী। ওয়েব্রিজ স্কেলটি স্থানান্তরের জন্য দীর্ঘদিন ধরে স্থানীয়দের দাবির প্রেক্ষিতে কর্তৃপক্ষ আশ্বাস দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ বাড়ছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কেলের দু’পাশের অ্যাপ্রোজ সড়কে ভাঙাচোড়া ও খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে ওজন নিতে আসা পণ্য বোঝাই ট্রাকগুলোকে অনেকটা জায়গা ঘুড়ে স্কেলে ওঠতে হয়। সড়কের মাঝে কাঁদা-পানিতে গর্তের গভীরতা বুঝতে না পারায় চালকরা গাড়ি নিয়ে বিপাকে পড়েন। এতে ট্রাকগুলো মহাসড়কের পুরোটাই বøক করে ফেলে। ফলে যানবাহনগুলো চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। কোনো কোনো সময় মহাসড়কে স্কেল থেকে ২-৩ কিলোমিটার পর্যন্ত যানজট ছড়িয়ে পড়ে। যার ফলে গোয়ালন্দ রেলগেটে দুর্ঘটনার ঝুঁকি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঢোকার একমাত্র রাস্তা বন্ধ হয়ে যায়। এতে করে হাসপাতালে আসা জরুরি রোগী নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। এ সময় স্কেলের দু’পাশে ঢাকা-খুলনাগামী যানবাহনের ২-৩ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আসন্ন ঈদে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়ে যাবে। সে সময় ভোগান্তির মাত্রা অসহনীয় পর্যায়ে চলে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।
এ ব্যাপারে গোয়ালন্দ পৌর মেয়র শেখ মো. নিজাম জানান, অপরিকল্পিতভাবে স্থাপিত ওয়েটস্কেলটি গোয়ালন্দবাসী গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। ওয়েটস্কেলের সৃষ্ট যানজটে স্থানীয়দের চরম ভোগান্তির পাশাপাশি মহাসড়কেও যানচলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে মাত্র ৫ মিনিটের রাস্তা অতিক্রম করতে দীর্ঘ সময় আটকে থাকতে হয়।

বিআইডবিøউটিসি’র দৌলতদিয়াঘাট ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ রণি জানান, স্কেলের দু’পাশের অ্যাপ্রোচ সড়কে দ্রæতই কাজ শুরু করা হবে। তাছাড়া কম্পিউটারে সাময়িক একটু সমস্যা হয়েছিল তা ঠিক করা হয়েছে। যানজটের বিষয়ে তিনি বলেন, গোয়ালন্দ মোড় থেকে পুলিশ একযোগে ট্রাক ছেড়ে দেয়ায় ওয়েটস্কেল এলাকায় সাময়িকভাবে যানজটের সৃষ্টি হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন