ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

জয়ে ফেরার ম্যাচে উজ্জ্বল রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ইতালিয়ান সিরি আতে টানা তিন ম্যাচে পয়েন্ট হারানোর পর জয়ের মুখ দেখল জুভেন্টাস। জোড়া গোল করে তুরিনের বুড়িদের শিবিরে স্বস্তি ফেরালেন ক্রিস্টিয়ানো রোনালদো। পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করে টানা নবম লিগ শিরোপার পথে অনেকখানি এগিয়ে গেল দলটি।
গতপরশু রাতে ঘরের মাঠে লাৎসিওকে ২-১ গোলে হারিয়েছে জুভরা। তিনটি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। স্পট-কিক থেকে দলকে এগিয়ে নেওয়ার তিন মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ তারকা রোনালদো। শেষদিকে এক গোল শোধ করে ম্যাচে উত্তেজনা তৈরি করেন চিরো ইম্মোবিলে। তবে লিড ধরে রেখে শেষ হাসি হেসে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।
আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচ জুড়ে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে প্রাধান্য ছিল মাউরিজিও সারির দলের। প্রতিপক্ষের গোলমুখে মোট ১৯টি শট নেয় তারা, যার আটটি ছিল লক্ষ্যে। আর তা থেকে সিরি আতে গোলের হাফসেঞ্চুরি ও চলতি লিগে নিজের ৩০তম গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। তুরিনের বুড়িদের হয়ে লিগে কমপক্ষে ৩০ গোল করা মাত্র তৃতীয় খেলোয়াড় হয়েছেন রোনালদো। ১৯৩৩-৩৪ মৌসুমে সর্বোচ্চ ৩১ গোল করেছিলেন ইতালিয়ান স্ট্রাইকার ফেলিস বোরেল। ১৯৫১-৫২ মৌসুমে ড্যানিশ ফরোয়ার্ড জন হ্যানসেন জালের ঠিকানা খুঁজে পেয়েছিলেন ৩০ বার। সব মিলিয়ে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আতে গোলের হাফসেঞ্চুরি করার কীর্তি গড়েছেন রোনালদো।
সিরি আর চলতি মৌসুমে আরও চারটি ম্যাচ বাকি আছে জুভেন্টাসের। অর্থাৎ বোরেলকে টপকে রেকর্ড নিজের করে নেওয়ার সুবর্ণ সুযোগ পাচ্ছেন ৩৫ বছর বয়সী সিআর সেভেন। অন্যদিকে, লাৎসিওর মাত্র তিনটি শট ছিল লক্ষ্যে। গোলে সমান হলেও অ্যাসিস্ট বেশি করায় সিরি আর এবারের মৌসুমের গোলদাতাদের তালিকায় ইম্বোবিলকে হঠিয়ে শীর্ষে আছেন ইতালিয়ান স্ট্রাইকার।
আসরের চার ম্যাচ বাকি থাকতে আট পয়েন্টের ব্যবধানে শীর্ষে আছে জুভেন্টাস। ৩৪ ম্যাচে তাদের অর্জন ৮০ পয়েন্ট। দুইয়ে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৭২ পয়েন্ট। ৭১ পয়েন্ট নিয়ে তিনে আছে আতালান্তা। শেষ পাঁচ ম্যাচের চারটিতে হারা লাৎসিও ৬৯ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন