ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়েছে ২২ ব্যবসা প্রতিষ্ঠান, ২ কোটি টাকার ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১০:৫৯ এএম

ময়মনসিংহের ফুলপুর বাসষ্ট্যান্ডে হাসান ম্যানসনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২ টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। এতে নগদসহ প্রায় ২ কোটি ২৪ লাখ টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে বলে মালিকগণ জানান।

জানা যায়, ফুলপুর বাসষ্ট্যান্ডে হাসান ম্যানসনের ভিতরে পিছনের দিকে মার্কেট থেকে আজ বুধবার ভোর রাত পৌনে ৪ টার দিকে আগুনের ধোয়া উঠতে দেখতে পায় পাহারাদার ও বাসষ্ট্যান্ড মসজিদের মুসল্লী। তখন বাসষ্ট্যান্ড মসজিদের মাইকে মার্কেটে আগুন লাগার ঘোষণা দেয়া হয়। মাইকের আগুন লাগার ঘোষণা শুনে ফুলপুর ফায়ার সার্ভিস, থানার পুলিশ সদস্যরা, স্থানীয় সেচ্ছাসেবক ও আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে আসেন এবং মার্কেটের ক্যাচি গেইটের তালা কেটে ভিতরে প্রবেশ করেন। এরই মধ্যে ওসি ইমারত হোসেন গাজীও ঘটনাস্থলে এসে উপস্থিত হন এবং উৎসুক জনতাকে নিয়ন্ত্রণ করে পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য ও সেচ্ছাসেবকদের কাজ করার পরিবেশ তৈরি করে দেন। এরই মধ্যে পুরো মার্কেটে দাউ দাউ করে আগুন জ্বলছিল। দীর্ঘ সময় চেষ্টার পর পরিস্থিতি বেসামাল দেখে হালুয়াঘাট ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস, পুলিশ এবং স্বেচ্ছাসেবকদের যৌথ প্রচেষ্টায় প্রায় ঘন্টা দেড়েক পর আগুন নিয়ন্ত্রণে আসে। এসময়ের মাঝে নিরব বস্ত্রালয়, সরকার বস্ত্রালয়, মিজান বস্ত্রালয়,আছির বস্ত্রালয, ডিয়া ফ্যাশন, মুক্তা ফ্যাশন,বালিকা শপিং পয়েন্ট, ওয়ান ফ্যাশন, সৌদীয়া গার্মেন্টস, বাদশা গার্মেন্টস, রেডসান ফ্যাশন, আজিজ বস্ত্রালয়, চমক টেইলার্স, রিপন টেইলার্স ও মোয়াজ ফ্যাশনসহ প্রায় ২২ টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। এছাড়াও আগুনের ধোয়া ও পানিতে আশপাশের কিছু দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়। ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় কারো ৫ লাখ, কারো ১০ লাখ, কারো ১৫ লাখ এভাবে প্রায় ২ কোটি ২৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মার্কেট মালিক পক্ষের ওয়াহিদুজ্জামান মিঠুন জানিয়েছেন, মার্কেটে প্রায় ৪০টি দোকান রয়েছে।এরমাঝে প্রায় ২২ টি দোকান পুড়ে ভষ্ম হয়ে গেছে।

মার্কেটে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, পৌর মেয়র মোঃ আমিনুল হক, জেলা আওয়ামীলীগ সদস্য শাহ কুতুব চৌধুরী, ফুলপুর থানার পুলিশ কর্মকর্তারা, ফুলপুর ব্যবসায়ী সমিতির সভাপতি রাসেল আহম্মেদ রয়েল, সাধারণ সম্পাদক আওলাদ হোসেন প্রমুখ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফুলপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হালিম ও সিনিয়র ফায়ার ফাইটার শাহজাহান জানান, সংবাদ পাওয়ার সাথে সাথে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ, সেচ্ছাসেবক ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। অগ্নিকান্ডে প্রায় ২ কোটি ২৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন