ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইসোলেশনেও বর্ণবাদের শিকার আর্চার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

বায়োসিকিউরিটি প্রোটোকল ভেঙে দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন জোফরা আর্চার। ২৫ বছর বয়সী এই ডানহাতি পেসার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে জাতিগত বৈষম্যের শিকার হওয়ার বিস্তারিত জানিয়েছেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহবান করেছেন।
গতকাল ব্রিটিশ সংবাদপত্র ডেইলি মেইলে নিজের কলামে বিশ্বকাপজয়ী তারকা আর্চার লিখেছেন, ‘ইনস্টাগ্রামে আমি গেল কয়েক দিনে বর্ণবাদী আচরণের শিকার হয়েছি এবং আমি সিদ্ধান্ত নিয়েছি যে, যথেষ্ট সহ্য করেছি, আর নয়। যেহেতু ক্রিস্টাল প্যালেসের ফুটবলার উইলফ্রেড জাহা অনলাইনে এক ১২ বছর বয়সীর কাছে বর্ণবাদের শিকার হয়েছে, তাই আমি একটি সীমারেখা টেনেছি এবং কোনোকিছুকে এই সীমা পার হতে দিব না। আমি ইসিবির কাছে অভিযোগ করেছি এবং এখন তা যথাযথ প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে।’
সাউদাম্পটনে প্রথম টেস্ট খেলে দ্বিতীয় টেস্টের ভেন্যু ম্যানচেস্টার যাওয়ার পথে হোভে নিজের বাড়িতে থেমেছিলেন আর্চার। বায়োসিকিউরিটি প্রোটোকল অমান্য করে সেখানে প্রায় এক ঘণ্টা সময় কাটিয়েছিলেন তিনি। তাই গেল বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল থেকে ছেঁটে ফেলা হয় তাকে। ওইদিন থেকে ওল্ড ট্র্যফোর্ডে হোটেলে নিজের কক্ষে পাঁচ দিন সেলফ-আইসোলেশনে ছিলেন তিনি। তবে দুই দফা কোভিড-১৯ পরীক্ষায় ফল নেগেটিভ আসায় ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন