ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিদের করোনাভাইরাস পরীক্ষা কেন্দ্র ধ্বংস করল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১০:০৩ পিএম

দখলদার ইহুদিবাদী ইসরাইলি সেনারা ফিলিস্তিনের পশ্চিম তীরে করোনাভাইরাস পরীক্ষা কেন্দ্র ধ্বংস করেছে। ফিলিস্তিনের বার্তা সংস্থা ‘ওয়াফা’ এ খবর জানিয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে পশ্চিম তীরের শহর জেনিনের প্রবেশপথে কেন্দ্রটি স্থাপন করা হয়েছিল।

বর্ণবাদ মোকাবেলা বিষয়ক ফিলিস্তিনি কমিটি বলেছে, করোনা পরীক্ষা কেন্দ্র ধ্বংসের আগে সেখানে পরীক্ষার কাজে ব্যবহৃত মেশিন এবং যন্ত্রপাতিও জব্দ করে দখলদার সেনারা।

ফিলিস্তিনে যখন করোনার সংক্রমণ বাড়ছে ঠিক তখনি এই কেন্দ্রটি ধ্বংস করা হলো। এই অমানবিক পদক্ষেপের খবরে ফিলিস্তিনে ক্ষোভ আরও বাড়ছে। ফিলিস্তিনে এ পর্যন্ত মোট ৯ হাজার ৩৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৬৪ জন।

করোনা মহামারি পরিস্থিতিতেও ইসরাইলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরে হত্যা, নির্যাতন ও ধরপাকড় চালিয়ে যাচ্ছে। পূর্ব বায়তুল মুকাদ্দাস ও জেরুজালেমেও একই পরিস্থিতি বিরাজ করছে। গাজাতেও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে দখলদারেরা।

ইসরাইলি সৈন্যরা মহামারির মাঝেও গত মাসে ৮৪ শিশুসহ ১৫১ জন ফিলিস্তিনিকে গৃহহীন করেছে। সম্প্রতি নানা অজুহাতে ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংসের প্রক্রিয়া আরও বেড়েছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
AK aman ২৩ জুলাই, ২০২০, ১:১০ এএম says : 0
might is right. Arabs are fool. Whole Arab world is run by some family company , illiterate people with no wisdom and foresightedness. This is what you get when you have no UNITY and support
Total Reply(0)
Malek ২৩ জুলাই, ২০২০, ১০:৩০ এএম says : 0
Israil is a uncivilized nation. One day Allaha destroy the nation. Oh, my Allaha please help Filistin.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন