শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে বিমান হামলায় ৪৫ তালেবান নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১০:০৬ এএম

আফগানিস্তানের সেনাবাহিনীর বিমান হামলায় তালেবান গোষ্ঠীর অন্তত ৪৫ কমান্ডার ও সাধারণ সদস্য নিহত হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের আদরাসকান শহরের গভর্নরের বরাত দিয়ে আইআরআইবি’র সংবাদদাতা জানিয়েছেন, ওই শহরে তালেবানের এক সমাবেশে চালানো বিমান হামলায় ৪৫ তালেবান সদস্য নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে।

হেরাত প্রদেশের প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জিলানি ফরহাদ বলেন, তালেবান কমান্ডার ও সাধারণ সৈন্যরা যখন সন্ত্রাসী হামলার পরিকল্পনা করতে বৈঠক করছিল তখন ওই বিমান হামলা চালানো হয়।

এদিকে আফগানিস্তানের সেনাবাহিনী গতকাল (বুধবার) সেদেশের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশ থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের (আইএস) চার সদস্যকে আটক করেছে। কাবুল থেকে পাওয়া আরেক খবরে জানা গেছে, আফগানিস্তানের সামানগান প্রদেশে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে দেশটির তিন ট্রাফিক পুলিশ নিহত হয়েছেন।

সম্প্রতি আফগান সরকারের সঙ্গে শান্তি প্রক্রিয়া শুরু করেছে তালেবান। এ প্রক্রিয়ার অংশ হিসেবে সরকার হাজার হাজার তালেবান সদস্যকে মুক্তি দিয়েছে; বিনিময়ে তালেবানও আফগান সরকারের শত শত বন্দিকে ছেড়ে দিয়েছে। কিন্তু শান্তি প্রক্রিয়া চলমান থাকা সত্ত্বেও তালেবানের সন্ত্রাসী হামলা বন্ধ হয়নি।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
elu mia ২৪ জুলাই, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
fake news.This afgan govment cant be trusted.They kill innocent civilians and then claim the killed terrorists.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন