ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

মিশা-জায়েদের পদত্যাগের আগে সমঝোতা নয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১১:০০ এএম

চলচ্চিত্রের 'স্বার্থবিরোধী কর্মকান্ড'র অভিযোগে গেল সপ্তাহে সংবাদ সম্মেলন করে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কট ঘোষণা দিয়েছে চলচ্চিত্রের ১৮টি সংগঠন।

মূলত মিশা-জায়েদের বিরুদ্ধে দূর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার করে সদস্যদের পদ কেড়ে নেওয়া সহ নানা অভিযোগ এনে তাদের দু'জনকে অনির্দিষ্টকালের জন্য বয়কট ঘোষণা করে।

এর প্রেক্ষিতে গেল ১৯ জুলাই সন্ধ্যায় বিএফডিসির জহির রায়হান অডিটোরিয়ামে চলচ্চিত্র শিল্পী সমিতি এক সংবাদ সম্মেলন করে বিবাদ ভুলে সমঝোতার আহ্বান জানান।

তবে শিল্পী সমিতির সভাপতির পদ থেকে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদকের পদ থেকে জায়েদ পদত্যাগ করলেই তাদের সঙ্গে সমঝোতায় বসবে চলচ্চিত্রের ১৮ টি সংগঠন। গতকাল বুধবার (২২ জুলাই) বিএফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের জরুরী এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জরুরী বৈঠকে নেতারা বলেন, শিল্পী সমিতির সভাপতি মিশা ও সম্পাদক জায়েদ তাদের পদ থেকে পদত্যাগের আগে সমঝোতায় আসার কোনো সুযোগ নেই। এই সিদ্ধান্ত চলচ্চিত্রের উন্নয়নের স্বার্থেই নেওয়া হয়েছে বলেও নেতারা মন্তব্য করেন।

এ প্রসঙ্গে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু জানান, 'শিল্পী সমিতির নেতারা (মিশা ও জায়েদ) বলছে তাদের বিরুদ্ধে নির্দিষ্ট কোনো অভিযোগ নেই। কিন্তু আমাদের কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে। এমনকি আরও নতুন কিছু অভিযোগ এসেছে।'

খসরু আরও বলেন, '২০১৯ সালের চলচ্চিত্র দিবসে যে ইভেন্ট ম্যানেজমেন্ট কাজ করেছিল, তারা সব খরচ বাবদ জায়েদ খানকে ৬ লাখ টাকা দিয়েছিল। উদযাপন কমিটির আহ্বায়ক বারবার চিঠি দিলেও সেই খরচের কোনো হিসাব দেয়নি জায়েদ খান। শুধু তাই নয়, এই হিসাবের বাইরেও ওই প্রতিষ্ঠানের কাছে থেকে আরও ২ লাখ টাকা ঘুষ নিয়েছেন তিনি।'

খসরুর এই অভিযোগ অস্বীকার করে জায়েদ খান বলেন, 'তিনি এইসব মনগড়া কথা বলছেন। আমি যে ২ লাখ টাকা ঘুষ নিয়েছি তার প্রমান আছে কোন? কেউ বললেই সেটা বিশ্বাস করতে হবে তেমন তো না। আগে প্রমাণ দেখাক, তার পর এ বিষয়ে কথা বলব।'

বুধবার (২২ জুলাই) চলচ্চিত্র পরিবারের আওতায় ১৮ সংগঠনের জরুরি বৈঠকে খোরশেদ আলম খসরু ছাড়াও উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রপরিচালক দেলওয়ার জাহান ঝন্টু, সোহানুর রহমান সোহান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন