বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বললেন মোমেন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:৩৭ পিএম

সউদী আরবে অবস্থিত সব বাংলাদেশিকে খাদ্য ও স্বাস্থ্যসেবার নিশ্চয়তা দেওয়ার অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
বুধবার রাতে সউদী পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সউদের সঙ্গে এক টেলিফোন আলাপে তিনি এই অনুরোধ জানান। গত এক মাসের মধ্যে দুই মন্ত্রীর মধ্যে এটি তৃতীয় ফোনালাপ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সউদী মন্ত্রী আমাকে আশ্বস্ত করেছেন, যতদিন বাংলাদেশিরা সেখানে থাকবেন, ততদিন তাদের দেখভাল করা হবে।

সউদী আরবে যারা চাকরি হারাবেন তাদের কৃষিকাজে ব্যবহার করার অনুরোধ জানিয়ে ড. মোমেন বলেন, এছাড়া আমাদের থেকে হালাল মাংস নেওয়ার এবং এখানে প্রক্রিয়াজাত মাংস কারখানা করার অনুরোধ করেছি।

বাংলাদেশিদের ফেরত আসার ব্যবস্থাপনায় সউদী আরব খুশি জানিয়ে মোমেন বলেন, সউদী আরব থেকে লোক আসছে। ইতোমধ্যে আট হাজার চলে এসেছে। আরও আড়াই হাজার শিগগিরই ফিরে আসবে। আমরা ধাপে ধাপে অন্যদের নিয়ে আসবো।

সউদী আরবে সম্প্রতি হুতিদের তিনটি হামলার বিষয়ে বাংলাদেশ সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, উনি বললেন যে, এই বিষয়ে তিনি আমাদের সাহায্য চাইবেন। আগেও বলেছেন। আমি বলেছি অবশ্যই আমরা আপনাদের জন্য ক্যাম্পেইন করবো। যখনই প্রয়োজন হবে আমাদের বললে আমরা সাহায্য করবো।

বাংলাদেশ শান্তিপূর্ণভাবে বিরোধ মীমাংসা সমর্থন করে জানিয়ে ড. মোমেন বলেন, আমরা বিশ্বাস করি সব ধরনের সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন