ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

মহানগর

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ৬:৪১ পিএম | আপডেট : ৮:৫৫ পিএম, ২৩ জুলাই, ২০২০

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে। তিনি ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান। প্রফেসর ডা. খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (২৩ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি হয়। স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞা স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনের মধ্য দিয়ে প্রফেসর ডা. খুরশীদ আলমকে সদ্য পদত্যাগ করা প্রফেসর আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হলেন।

প্রজ্ঞাপন জারির পর নতুন মহাপরিচালক প্রফেসর ডা. খুরশীদ আলম গণমাধ্যমকে বলেন, আমি সরকারি চাকরি করি। সরকার আমাকে যে দায়িত্ব দেবেন আমি সেই দায়িত্ব পালন করতে বাধ্য। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে চাই।

এর আগে সাবেক মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গৃহীত হয়। গত ২১ জুলাই থেকে থেকে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। কারণ চাকরির নির্ধারিত মেয়াদ শেষে দুই বছরের চুক্তিতে ছিলেন তিনি। আগামী বছরের ১৪ এপ্রিল তার সেই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত; করোনার সময়ে স্বাস্থ্যখাতের নানা দুর্নীতি এবং সর্বশেষ রিজেন্ট ও জেকেজি কা-ের স্বেচ্ছায় পদত্যাগ করেন প্রফেসর ডা. আবুল কালাম আজাদ। নিজেই পদত্যাগ পত্র জমা দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

ডা. খুরশীদ আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে সরকারি চাকরিতে যোগ দেন। ২০১৮ সালে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যোগ দেন। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান হওয়ার আগে তিনি কুমিল্লা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান ছিলেন। কাজ করেছেন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজেও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন