শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনু-রুপনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

অর্থ পাচারের চার মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১১:২৮ পিএম

ক্যাসিনো কারবারে বিপুল অর্থের মালিক বনে যাওয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভ‚ঁইয়ার বিরুদ্ধে অর্থপাচারের চার মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্রগুলো দাখিল করা হয়। গতকাল আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের এসআই সারোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, গত বুধবার বিকেলে গেন্ডারিয়া, ওয়ারী ও সূত্রাপুর থানায় দায়ের করা অর্থ পাচারের চার মামলায় এনামুল হক এনু ও রুপন ভ‚ঁইয়ার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেওয়া হয়। আগামী রোববার অভিযোগপত্রগুলো দেখে যাচাই-বাছাই করে সব তথ্য ঠিক থাকলে ঢাকার মুখ্য মহানগর হাকিম এএম জুলফিকার হায়াতের কাছ থেকে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজের বিচারিক আদালতে পাঠিয়ে দেওয়া হবে। দায়িতপ্রাপ্ত হাকিম ওই দিন অভিযোগপত্রে স্বাক্ষর করবেন।
এর আগে গত বছর ৪ সেপ্টেম্বর এনু-রুপনদের পুরান ঢাকার বানিয়ানগরের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে কয়েকটি বড় বড় সিন্দুক ভর্তি পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। এরপর এনু-রুপনের বিরুদ্ধে অর্থপাচার আইনে পাঁচটি মামলা হয়। সেগুলোর মধ্যে চারটি মামলার তদন্ত শেষ করে অভিযোগপত্র দাখিল করল সিআইডি। গেন্ডারিয়া থানার মামলায় ১৬ জন, সূত্রাপুরের দুটি মামলায় ১৫ ও ১০ জন করে এবং ওয়ারী থানার মামলায় ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। গত বছর ১৮ সেপ্টেম্বর ঢাকার কয়েকটি ক্লাবের সঙ্গে ওয়ান্ডারার্সে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, কয়েক লাখ টাকা ও মদ উদ্ধার করে র‌্যাব। এর সূত্র ধরেই এনু-রুপনদের গ্রেফতার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন