শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে লকডাউন না মানায় গ্রেফতার ২৮৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৯:৩৫ এএম

করোনা পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে কড়া লকডাউন চলছে। এ কারণে গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাস্তায় নেমেছে পুলিশ। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়া সম্পূর্ণ নিষেধ। নির্দেশ না মানলে গ্রেফতার-জরিমানা করছে পুলিশ। কলকাতায় লকডাউন না মানায় ২৮৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতাসহ হাওড়া, দুই চব্বিশ পরগনা, শিলিগুড়ি, মুর্শিদাবাদ, নদীয়া, হুগলিসহ রাজ্যের সব জেলাতেই পুলিশের কড়াকড়ি চলছে। এদিকে লকডাউন না মেনে রাস্তায় বের হওয়ায় কলকাতায় ১৯ জন গাড়ি চালককে জরিমানা করা হয়েছে।

কেউ লকডাউন অমান্য করলে ১৮৮ ধারা ও ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনের বিশেষ ধারায় মামলা করার নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ অনুযায়ী লকডাউন না মেনে প্রয়োজন ছাড়াই বের হওয়ায় ২৮৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া মাস্ক না পরায় ৩৪৬ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। রাস্তায় থুতু ফেলায় ২৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

নতুন নির্দেশনা অনুযায়ী, পশ্চিমবঙ্গে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউন থাকবে। আগামীকাল শনিবারও লকডাউন চলবে। আগামী সপ্তাহে বুধবার এবং আরও একটি দিন লকডাউন থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন