শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টার করোনা সংক্রমণ কিছুটা হ্রাস পেলেও মৃত্যু হয়েছে আরো দুজনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১:২৮ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ২৪ ঘন্টার ব্যবধানে কিছুটা হ্রাস পেলেও মৃত্যুর তালিকায় আরো দুজনের নাম যূক্ত হয়েছে। এসময়ে বরিশালের উজিরপুর ও পিরোজপুর সদরে একজন করে কোভিড-১৯’এ মৃত্যুবরন করেছেন। পটুয়াখালীর পরিস্থিতি এখনো অপরিবর্তি থাকলেও ভোলায় সংক্রমন বেড়েছে। তবে বরিশাল, পিরোজপুর ও বরগুনায় নতুন সংক্রমন কিছুটা কমলেও ঝালকাঠীর পরিস্থিতি প্রায় আগের দিনের সমতুল্যই রয়েছে। শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুনকরে দু জনের মৃত্যু ও ৭৮ জন আক্রান্তের ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে যথাক্রমে ১০৫ ও ৫ হাজার ২৮০। এরমধ্যে চলতি মাসেই আক্রান্তের সংখ্যাটা দু হাজার ১১০। আর মৃতুবরন করেছেন ৪০ জন। স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী ২৪ ঘন্টায় নতুন ৯৮ জন সহ বিভাগে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৮ জন।
দ্বীপজেলা ভোলাতে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও শুক্রবারে তা ৪ জনে উন্নীত হয়েছে। ফলে জেলাটিতে মোট ৪৮১ জন আক্রান্তের বিপরিতে মৃতের সংখ্যা পাঁচ-এ স্থির রয়েছে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী ২৪ ঘন্টায় ৫ জন সহ জেলাটিতে মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৩২। ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৯ থেকে শুক্রবারে ৮ জনে হ্রাস পেলেও নতুন করে কারো সুস্থতার খবর দিতে পারেনি স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত মোট ৪২২ জন আক্রান্তের বিপরিতে ১২জনের মৃত্যুর ভীতিকর খবর রয়েছে। ঝালকাঠী পল্লী বিদ্যুৎ সমিতির জিএম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন। আর অনুমিত মোট সুস্থ রোগীর সংখ্যা ২২৫ জন।
পটুয়াখালীতে শুক্রবারও আক্রান্তের সংখ্যা আগের দিনের মত ২৪-এ স্থির থাকলেও নতুন কোন মৃত্যু সংবাদ ছিলনা। আগের দুদিনই একজন করে মারা গেছেন জেলাটিতে। শুক্রবার পর্যন্ত পটুয়াখালীতে ৯৫৩ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ২৭ জন। মৃত্যুর হার ২.৭%-এ কাছে। স্বাস্থ্য বিভাগ-এর অনুমিত হিসেব অনুযায়ী শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় জেলাটিতে নতুন ২২ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ৫০২ জন কোভিড রোগী। বরগুনাতেও কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৭ থেকে শুক্রবারে ৮ জনে হ্রাস পেয়েছে। নতুন কোন মৃত্যু সংবাদও নেই জেলাটি থেকে। আগের দিন একজন সহ এ জেলায় মোট ৫৫১ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব শুক্রবার নতুন ৫ জন সহ মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যাটি ২৯০ জন।
বরিশাল মহানগরী ও জেলার পরিস্থিতি শুক্রবার আগের দিনের চেয়ে সামান্য উন্নতি হলেও আক্রান্তের সংখ্যাটা ৩১ থেকে ২৫-এ হ্রাস পেয়েছে। তবে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। এসময়ে জেলার উজিরপুরের একজন শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। নতুন আক্রান্তদের বেশীরভাগই বরিশাল মহানগরীর। এনগরীতে করোনা সংক্রমন রোধে আমজনতার নুন্যতম কোন সতর্কতা লক্ষনীয় নয়। এমনকি স্বাস্থ্যবিধি অনুসরনে জনগনকে উদ্বুদ্ধ করনে দায়িত্ব কার তাও এখন আর বোঝা যাচ্ছে না। শুক্রবার দুপুর পর্যন্ত মহানগরী সহ জেলাটিতে ২ হাজার ২৬৭ আক্রান্তের মধ্যে ৪০ জনের মৃত্যু হয়েছে। যার সিংহভাগেরও বেশী বরিশাল মহানগরীতে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী নতুন ৪৫ জন সহ জেলায় মোট সুস্থ কোভিড রোগী ১ হাজার ২৪৮ জন।
অপরদিকে পিরোজপুরে আগের দিনের ৪৯ থেকে শুক্রবারে করেনা সংক্রমিত রোগীর সংখ্যা ৯ জনে হ্রাস পেলেও জেলা সদর হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে। ফলে জেলাটিতে মৃতের সংখ্যা ৯ জনে উন্নীত হল। সরকারী হিসেবে মোট আক্রান্তের সংখ্যাটা ৬০৬। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী জেলায় শুক্রবার নতুন ২১ জন সহ মোট ২৯০ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানান হয়েছে। পিরোজপুরের মঠবাড়ীয়া, ভান্ডারিয়া, ইন্দুরকানী, সদর ও নাজিরপুরে প্রতিদিনই সংক্রমন বাড়ছে।
এদিকে বরিশাল শের এবাংলা মেেিডকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নতুন করে ৭ জনকে ভর্তি করা হলেও সুস্থ হয়ে ওঠায় ১৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসময়ে হাসপতালটির করোনা ওয়ার্ডে নতুন ৩জনকে ভর্তি করা হয়েছে। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন আরো ৭জন। ফলে বর্তমানে এদুটি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ৯৩ জন। যারমধ্যে করোনা ওয়ার্ডেই ৪৩ জন চিকিৎসাধীন। এ পর্যন্ত হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে ভর্তিকৃত ১ হাজার ৯৮ জনের মধ্যে ৮৫৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। আর মৃত্যুবরন করেছেন ১৫৪ জন। হাসপাতালটিতে ভর্তিকৃদের মধ্যে এ পর্যন্ত ৮৬১ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৩২৯ জনের দেহে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। যারমধ্যে গত ২৪ ঘন্টায় ১১ জনের নমুনা পরিক্ষায় ৪ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। বর্তমানে হাসপাতালটির আইসিইউ’তে চিকিৎসাধীন ৮ জন রোগীর মধ্যে ৩ জনের দেহে করেনা পজেটিভ সনাক্ত হয়েছে। ২৪-৭-২০২০.

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃইব্রাহিম ২৪ জুলাই, ২০২০, ২:০৮ পিএম says : 0
হাতিয়া হতে হাতিয়া আক্রান্ত ও মৃতের সংখা কত
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন