ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে করোনায় প্রধান শিক্ষকের মৃত্যু

নতুন করে শনাক্ত আরো ২৬ জন

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৩:৪০ পিএম

বাগেরহাটের ফকিরহাট উপজেলার মাসকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল আজিজ (৫৫) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত ১টার দিকে মাসকাটা গ্রামে নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ফকিরহাট উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রধান শিক্ষক শেখ আব্দুল আজিজের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠালে গত ১৯ জুলাই রিপোর্ট করোনা পজেটিভ আসে। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় একজন প্রধান শিক্ষকের মৃত্যুসহ নতুন করে আরো ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা ১১ জনের মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১৫ জনে। জেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার জানান, গত ১৯ জুলাই মাসকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল আজিজের নমুনা পরিক্ষার রিপোর্ট করোনা পজেটিভ আসে। এরপর তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তার শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলে তিনি নিজ বাড়ীতে এসে করোনা চিকিৎসা নিচ্ছিলেন। এই অবস্থায় শুক্রবার রাত ১টার দিকে মাসকাটা গ্রামে নিজ বাড়ীতে মারা যান প্রধান শিক্ষক শেখ আব্দুল আজিজ। করোনা স্বাস্থ্যবিধি মেনে দুপুরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এই নিয়ে শুধু ফকিরহাট উপজেলাতেই করোনা আক্রান্ত কয়ে ৭ জনের মারা গেলেন।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, জেলায় গত ২৪ ঘন্টায় একজন প্রধান শিক্ষকের মৃত্যুসহ নতুন করে আরো ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে ফকিরহাটে উপজেলায় ৮ জন, শরণখোলা উপজেলায় ৬ জন, মোংলা উপজেলায় ৪ জন, চিতলমারী উপজেলায় ৪ জন, সদর উপজেলায় ৩ জন ও কচুয়া উপজেলায় ১ জন। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১৫ জনে। এরমধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৩০১ জন সুস্থ্য হয়েছেন। অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। নতুন করোনা আক্রান্তদের বাড়ীতে ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। এসব করোনা আক্রান্তদের পরিবারের সদস্য ও সংর্স্পশে আসা লোকজনকে চিহ্নিত করে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন