শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে নতুন কারো মৃত্যু না হলেও আক্রান্তের সংখ্যা আবার বাড়ল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১:০৫ পিএম

বরিশাল ও বরগুনায় সংক্রমণ বৃদ্ধির ফলে একদিনের ব্যবধানেই দক্ষিণাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা আবার বাড়লেও নতুন কোন মৃত্যু ছিলনা। শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের দেড়গুন ও বরগুনাতে প্রায় তিন গুন বৃদ্ধি পেয়েছে। তবে পটুয়াখালীতে সংখ্যাটা প্রায় এক-তৃতীয়াংশ এবং ভোলা, পিরোজপুর ও ঝালকাঠীতে সামান্য হ্রাস পেয়েছে। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ছয় জেলায় নতুন করে ৮৬ জন আক্রান্তের ফলে সর্বমোট সংখ্যাটা দাড়িয়েছে ৫ হাজার ৩৬৮। এপর্যন্ত মৃত্যু হয়েছে ১০৫ জনের। এরমধ্যে চলতি মাসের ২৫ দিনেই ২ হাজার ১৯৬ আক্রান্ত ও ৪০ জনের মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী পিরোজপুর ও ঝালকাঠী বাদে গত ২৪ ঘন্টায় বিভাগের অন্য ৪ জেলায় ৮৮ জন সহ মোট ২ হাজার ৯৭৬ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গেছে।
শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে করোনার হটস্পট বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ২৫ থেকে ৩৮ জনে উন্নীত হয়েছে। ফলে এ জেলায় মোট আক্রন্তের সংখ্যা ২ হাজার ৩০৫-এ উন্নীত হলেও মৃতের সংখ্যা ৪০’ই রয়েছে। আগেরদিন জেলায় একজন কোভিড-১৯ রোগীর মৃত্যু হলেও শণিবার কেউ মারা যায়নি। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা অন্তত ২৮। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী এসময়ে নতুন ৪৪ জন সহ জেলায় মোট ১ হাজার ২৯২ জন সুস্থ হয়ে উঠেছেন।
বরগুনাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৮ থেকে গত ২৪ ঘন্টায় ২২-এ উন্নীত হয়েছে। তবে নতুন কোন মৃত্যু না হলেও এপর্যন্ত জেলাটিতে মোট আক্রান্তর সংখ্যা ৫৭৭। মৃত্যু হয়েছে ১২ জনের। আর শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী আরো ১২ জন সহ জেলাাটিতে মোট সুস্থ হয়েছেন ৩০২ জন। অপরদিকে দ্বীপজেলা ভোলা’তে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৪ থেকে শণিবার পাঁচজনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪৮৬, আর মৃত্যু হয়েছে ৫ জনের। ৭ জুলাইয়ের পরে এ জেলায় কোন কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়নি। গতকাল আরো ৪ জন সহ মোট ৩৩৬ জন সুস্থ হয়ে উঠছেন বলে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বলা হয়েছে।
পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ২৪ থেকে শণিবার ৭ জনে হ্রাস পেয়েছে। তবে জেলাটিতে এ পর্যন্ত ৯৬০ আক্রান্তের মধ্যে মারা গেছেন ২৭ জন। আর স্বাস্থ্য বিভাগের হিসব অনুযায়ী শণিবার আরো ২৮ জন সহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৫৩০। ঝালকাঠীতেও শণিবারে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৯ থেকে ৮-এ হ্রাস পেয়েছে। তবে জেলাটিতে সর্বমোট ৪২৮ আক্রান্তের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় এ জেলায় নতুন কোন সুস্থতার খবর না থাকলেও এপর্যন্ত মোট ২২৫ জনের সুস্থ্য হয়ে ওঠার কথা বলা হয়েছে স্বাস্থ্য বিভাগ থেকে।
পিরোজপুরে আক্রান্তের সংখ্যা শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আগের দিনের ৯ থেকে ৮-এ হ্রাস পেলেও এসময়ে নতুন কোন সুস্থতার খবর নেই। জেলাটিতে এ পর্যন্ত ৯ জনের মৃত্যু ও ৬১৪ জন আক্রান্তের কথা জানা গেছে। আর মোট সুস্থ হয়ে উঠেছেন ২৯০ জন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শণিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ৬ জনকে ভর্তি করা হলেও সুস্থ্য হয়ে ছাড়া পেয়েছেন ৫ জন। তবে করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও এসময়ে ৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। ফলে হাসপাতালটির করেনা ও আইসোলেশন ওয়ার্ডে এ পর্যন্ত ভর্তিকৃত ১ হাজার ১১০ জনের মধ্যে ৮৬২জন ছাড়পত্র পেলেও মারা গেছের ১৫৪ জন। যার মধ্যে করোনা ওয়ার্ডেই ৬০ জনের মৃত্যু ঘটেছে। বর্তমানে হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে চিকিৎসাধীন ৯৬ জনের মধ্যে করোনা ওয়ার্ডেই রয়েছেন ৪৩জন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন