বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রকৃতিকে পাশে পাবে উইন্ডিজ?

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ১৫৮ রানের লড়াকু ইনিংস খেলে ভারতীয় ব্যাটসম্যানদের পথ দেখান লোকেশ রাহুল। তার দেখানো পথে হেঁটে ক্যারিয়ারের সপ্তম শতক তুলে নিলেন অজিঙ্কে রাহানে। জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে ভারতও পেয়ে গেছে ৩০৪ রানের বিশাল লিড। নবম ব্যাটসম্যান হিসেবে উমেশ যাদব যখন আউট হলেন ভারতের রান তখন ঠিক ৫০০। ড্রেসিং রুম থেকে তখনই ইনিংস ইতি টানার বার্তা পাঠান ভারত অধিনায়ক বিরাট কোহলি। রাহানে তখন অপরাজিত ১০৮ রানে।
ক্যারবীয়রা এই রান পূরণ করে ভারতকে আবার ব্যাটিংয়ে পাঠাতে পারবে কি না তা সময়ই বলে দেবে। এর আগে তাদের ব্যাট করার সুযোগ তো চায়। গতকাল ইনিংস বিরতির সময় একটু এগিয়ে দিয়ে নিয়ে দেওয়া হয় চা বিরতি। এরপর বৃষ্টির বাধায় আর বলই গড়াইনি মাঠে। ঘুরেফিরে এখন তাই আসছে একটি বিষয়Ñকিংস্টোনের আকাশ। আবহাওয়ার পূর্বাভাস বলছে, জ্যামাইকা টেস্টের শেষ দুই দিন শুধু বৃষ্টি না, ঝড়ের কবলেও পড়তে পারে। ক্যারবীয় অধিনায়ক জেসন হোল্ডারও নিশ্চয় এমনটাই চাইবেন।
স্যাবাইনা পার্কে আগের দিন প্রথম সেশনে ৫৯ রান তুলেছিল ভারত। গতকাল রাহানে-ঋদ্ধিমান করতে পারলেন ৬৭ রান। বৃষ্টির বাধায় মধ্যাহ্ন বিরতিটা আসে একটু আগেভাগেইÑ২৬.৪ ওভার পর। এসময় ফিফটি থেকে ৩ রান দূরত্বে ঋদ্ধিমান আউট হলে একটু আগেই ঘোষণা আসে মধ্যাহ্ন বিরতির।
৪২ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিং শুরু করা রাহানে সেঞ্চুর পূর্ণ করেন বিরতি থেকে ফিরেই। রস্টোন চেইসকে ছক্কা হাঁকিয়ে পৌঁছান নব্বইয়ের কোঠায়। চেইজেরই পরের ওভারে ¯িøপের ফাঁক দিয়ে চার হাঁকিয়ে তিন অঙ্কে পৌঁছান ডানহাতি এই ব্যাটসম্যান। তার ২৩৭ বলের ইনিংসটি যেমন ধৈর্যের বিমূর্ত প্রতীক, তেমনি ১৩টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি বলে দেয় কতটা সুযোগ সন্ধানী ব্যাটসম্যান তিনি। ৪২৫ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ঋদ্ধিমান ফিরলে অমিত মিশ্র (২১) ও উমেশ যাদবকে (১৯) সাথে নিয়ে ৩৩ ও ৪২ রানের আরো দু’টি কার্যকরী জুটি গড়েন রাহানে। যাদবকে ফিরিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে এসে ৫ উইকেটের দেখা পেলেন চেইজ। সিরিজের প্রথম টেস্ট এন্টিগায়ায় অভিষিক্ত এই অফ স্পিনার ছিলেন উইকেটশূন্য। পরের টেস্টের প্রথম ইনিংসে ১২১ রানের খরচায় নিলেন ৫ উইকেট। এই টেস্টে অভিষিক্ত ক্যারবীয় ফাস্ট বোলার মিগুয়েল কমিন্স থেকেছেন উইকেটশূন্য। এর আগে ৫ উইকেট আর ৩৫৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ভারত।
সংক্ষিপ্ত স্কোর : ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ১৯৬। ভারত ১ম ইনিংস : ১৭১.১ ওভারে ৫০০/৯ ডিক্লে. (রাহুল ১৫৮, পুজারা ৪৬, কোহলি ৪৪, রাহানে ১০৮*, ঋদ্ধিমান ৪৭; চেইজ ৫/১২১)। ৩য় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন