ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০২ এএম

অবশেষে সৌরভের স্বস্তি
স্পোর্টস ডেস্ক : একই বাড়িতে থাকা বড় ভাই স্নেহাশিস গাঙ্গুলি করোনাভাইরাসে আক্রান্তের পরই আইসোলেশনে চলে গিয়েছলেন সৌরভ গাঙ্গুলি। ঝুঁকির শঙ্কা থেকেই ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই প্রধান করিয়েছিলেন কোভিড-১৯ পরীক্ষা। গতপরশু পাওয়া রিপোর্টে সুখবরই শুনেছেন তিনি। কোভিড-১৯ পরীক্ষার ‘নেগেটিভ’ ফল জানতে পারেন সৌরভ। আক্রান্ত হওয়া স্নেহাশিস এখনো হাসপাতালে ভর্তি আছেন। তবে তার অবস্থা স্থিতিশীল।
ভারতীয় গণমাধ্যমের খবর, ভাই আক্রান্তের পরই আইসোলেশনে গিয়েও কাজ করেছেন সৌরভ। আইসিসি ও বোর্ডের সভায় অংশ নিয়েছেন ভিডিও কনফারেন্সে। তবে সতর্কতামূলক হিসেবে বাড়ির বাইরে না যাওয়ায় বন্ধ রেখেছেন রিয়েলিটি শো ‘দাদাগিরি’ শ্যুটিং।
করোনা পরীক্ষা করিয়ে নিশ্চিন্ত হওয়ার পর এবার সৌরভ চাইলে বাড়ির বাইরে বেরুতে পারবেন।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই তিন নম্বরে আছে ভারত। জনবহুল দেশটিতে এখনো পর্যন্ত ১৩ লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৩১ হাজারের বেশি লোকের মৃত্যুর খবর সরকারি হিসেবে এসেছে।

প্রেটিয়া নারী দলে আক্রান্ত ৩
শুরুর আগেই হোঁচট
স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুতি ক্যাম্পের আগে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের তিন জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। তাদের সবাইকে ১০ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা গতপরশু এক বিবৃতিতে জানায়, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলে মোট ৩৪ জনের কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। আক্রান্তদের নাম অবশ্য প্রকাশ করা হয়নি।
যাদের ফল নেগেটিভ এসেছে তারা আজ প্রিটোরিয়ায় একত্রিত হবেন। সেখানে এক সপ্তাহের স্কিল অনুশীলন শেষে প্রত্যেকে নিজের প্রদেশে ফিরে ৩ আগস্ট একক অনুশীলন শুরু করবেন। আগামী ১৬ আগস্ট শুরু হতে যাওয়া দ্বিতীয় প্রস্তুতি ক্যাম্পের আগে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের আরেক দফা করোনাভাইরাস পরীক্ষা করানো হবে। সরকার থেকে ভ্রমণের অনুমতি পাওয়া সাপেক্ষে আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে সীমিত ওভারের সিরিজ খেলার কথা দক্ষিণ আফ্রিকার মেয়েদের।

১২ সেপ্টেম্বর থেকে ফের ইপিএল
স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসের কারণে তিন মাস স্থগিতের পর আবার শুরু হওয়া এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ হবে আজ রোববার। তার আগেই রেকর্ড সাত ম্যাচ হাতে রেখেই তিন দশক পর শিরোপা উৎসব করেছে লিভারপুল। তবে এরই মধ্যে চ‚ড়ান্ত হয়েছে লিগের আগামী আসরের দিনক্ষণ। ইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে গতপরশু এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে জানানো হয়েছে, ইংল্যান্ডের শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটির ২০২০-২১ আসর শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর, শেষ রাউন্ডের খেলা হবে আগামী বছরের ২৩ মে।

ইতালির মাঠে দর্শক সেপ্টেম্বরেই!
স্পোর্টস ডেস্ক : করোনা-বিরতির পর ইতালিয়ান ফুটবল লিগ মাঠে গড়ালেও তাতে নেই কোনও দর্শক। তবে সেপ্টেম্বর থেকে স্টেডিয়ামে দর্শকের প্রবেশের কথা ভাবছে ইতালি। দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা বলেছেন, পরিস্থিতি অনুক‚লে থাকলেই তেমনটি সম্ভব হবে।
করোনায় ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে করুণ পরিণতি হয়েছিল ইতালির। ফলে তিন মাস বন্ধ ছিল ফুটবল। বিরতির পরই মাঠে গড়ায় দেশটির শীর্ষ বিভাগীয় ফুটবল লিগ সিরি-আ ও সিরি-বি। তবে কোনও ম্যাচেই দর্শক প্রবেশের অনুমতি ছিল না। ম্যাচ হয়েছে বন্ধ স্টেডিয়ামে। কর্তৃপক্ষ এখন দর্শক প্রবেশের বিষয়টি ভাবলেও সেটি করার পরিকল্পনা করছে সীমিত আকারে।
একটি রেডিও ইন্টারভিউতে ইতালির ক্রীড়া মন্ত্রী বলেছেন, ‘মহামারি পরিস্থিতি অনুক‚লে থাকলেই ভক্তরা সেপ্টেম্বরেই স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন।’ এর পরেই তিনি জানান দর্শক প্রবেশের অনুমতি দিলেও সেটি হবে সীমিত আকারে, ‘স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ করতে দিতে পারি না। যা আমরা আগে করেছিলাম। তবে এই মুহ‚র্তে যেসব প্রক্রিয়া নিয়ে গবেষণা চলছে, সেই পদক্ষেপগুলোকে অনুসরণে আমাদের সম্মান জানাতে হবে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন