বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোরবানির পশুর চামড়া ব্যবস্থাপনা বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানীর কাঁচা চামড়া নির্ধারিত মূল্যে কেনা- বেচা, সংগ্রহ, সংরক্ষণ, মজুদ এবং চামড়ায় প্রয়োজনীয় লবণ লাগানো তদারকির জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি কমপ্রিহেন্সিভ মনিটরিং পরিকল্পনা হাতে নিয়েছে। গতকাল শনিবার বানিজ্য মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
তথ্যে বলা হয়, পরিকল্পনা বাস্তবায়নের জন্য বাণিজ্য মন্ত্রণালয় কেন্দ্রিয় যৌথ সমন্বয় কমিটি, কেন্দ্রিয় সমন্বয় ও মনিটরিং কমিটি, কন্ট্রোল রূম, ঢাকা ও নাটোর জেলার জন্য বিশেষ মনিটরিং টিম, বিভাগীয় ও জেলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়াধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে মনিটিরিং টিম এবং সব জেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে। ওয়ার্কশপে টিমগুলোর রূপরেখা ও কর্মপরিধি চূড়ান্ত করা হয়েছে। উল্লেখিত সমন্বয় ও মনিটরিং কমিটিসমূহ স্থানীয় প্রশাসনের সহযোগিতায় পবিত্র ঈদুল আজহার দিন হতে কার্যক্রম পরিচালনা করবে। গুরুত্বপূর্ণ জাতীয় সম্পদ কাঁচা চামড়ার গুণগতমান বজায় রাখা একান্ত প্রয়োজন উল্লেখ করে সভায় এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে দেশের সব প্রচার মাধ্যমের সহযোগিতা কামনা করা হয়েছে।
বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সভাপতিত্বে গতকাল শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধানরা, বাণিজ্য মন্ত্রণালয়াধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধান এবং রপ্তানি অনুবিভাগের সব কর্মকর্তা ওয়ার্কশপে উপস্থিত ছিলেন।
সভায় চামড়ায় লাগানোর জন্য ব্যবহৃত লবণের সরবরাহ ও মূল্য পরিস্তিতি পর্যবেক্ষণসহ সাপ্লাই চেইন স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক তদারকি করবে বাণিজ্য মন্ত্রণালয়। বিষয়গুলো কঠোরভাবে মনিটরিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন