ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নৌবাহিনী প্রধানের দায়িত্ব গ্রহন

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এম শাহীন ইকবাল গতকাল শনিবার নৌবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি অ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন।
আইএসপিআর জানায়, গতকাল শনিবার বিকালে নৌ সদর দফতরে নতুন নৌবাহিনী প্রধানের দায়িত্ব গ্রহণ ও বিদায়ী প্রধানের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় নৌপ্রধানের কার্যালয়ে নবনিযুক্ত নৌপ্রধান ভাইস অ্যাডমিরাল এম শাহীন ইকবাল কমান্ড হস্তান্তর ও গ্রহণ বইতে স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ড গ্রহণ করেন। অনুষ্ঠানে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, সকল আঞ্চলিক কমান্ডার, ডকইয়ার্ড ও শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক এবং ঊর্ধ্বতন নৌ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আইএসপিআর আরও জানায়, নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ১৯৮০ সালের ১ জুন বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন। ১৯৮২ সালের ১ ডিসেম্বর এক্সিকিউটিভ শাখায় কমিশন লাভ করেন। তার দীর্ঘ এবং সুপরিচিত ৪০ বছরের কর্মজীবনে তিনি দৃষ্টান্তমূলক সামরিক সক্ষমতা প্রদর্শন করেছেন। তার পেশাদারিত্ব, সততা ও একনিষ্ঠতার জন্য তিনি নৌবাহিনীর সর্বস্ততরের কর্মকর্তা ও নাবিকগণের নিকট সুপরিচিত। তিনি নৌবাহিনী ফ্রিগেটসহ সকল শ্রেণির জাহাজ ও গুরুত্বপূর্ণ ঘাঁটি কমান্ড করেছেন। তাছাড়া তিনি নৌ সদরে সহকারী নৌপ্রধান (অপারেশন্স), সহকারী নৌপ্রধান (পার্সোনেল), পরিচালক নৌ অপারেশন্স, পরিচালক নৌ গোয়েন্দা, চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দক্ষতা ও সফলতার সঙ্গে পালন করেন।-আইএসপিআর

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
sats1971 ২৬ জুলাই, ২০২০, ৯:৪৬ এএম says : 0
During liberation war 2 gun boats Padma and Palsh fights against the Pak army and a commando team participated in freedom fight. Shaheed Ruhul Amin was sacrificed his life . 1 minute silence for pre- freedom fighters and freedom fighters those who are sacrificed thier life for the country after taking over the responsibility it is mandatory to human rights. After liberation 2 ships Zougoslavio gift to Bangobandhu Govt Tista and Karnaphully starting and now a great fleet build up.If Bangladesh not freedom from Pakistan it is not possible to us go in this stage.Before liberation war Chattroleague,Chattro Sangram PARISAD LEAD BY BANGABANDU FOR FREEDOM OF Bangladesh.They are fighting against the pakistan govt.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন