বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টঙ্গীতে শ্রমিক বিক্ষোভ

বেতন-বোনাস দাবি ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২৫

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

টঙ্গীর গাজীপুরা এলাকায় ভিয়েলাটেক্স কারখানায় পুরো মাসের বেতন, ঈদ বোনাস ও ছুটি বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। গতকাল সকালে কাজে যোগ দিতে এসে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে তারা। পরে বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও শটগানের গুলি ছুড়লে শিল্প পুলিশসহ অন্তত ২৫ শ্রমিক আহত হয় বলে জানা গেছে।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার এস আলম জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বেতন, বোনাস ও ছুটি বৃদ্ধির দাবিতে গত বৃহস্পতিবার থেকে শ্রমিকরা বিক্ষোভ করে আসছিল। গতকাল কারখানার প্রধান ফটকে শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।
শিল্প পুলিশের ইন্সপেক্টর রেজ্জাকুল হায়দার জানান, সকাল ৮টার দিকে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে। এতে মহাসড়কের উভয়দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে পুলিশ বাধা দিলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকেন। পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় শ্রমিকদের ইটের আঘাতে এএসপি এস আলমসহ অন্তত ২৫ শ্রমিক আহত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন