ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

মহানগর

অব্যবস্থাপনায় হানিফ ফ্লাইওভারে ভয়াবহ যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১:০২ পিএম

অব্যবস্থাপনা ও ট্রাফিক পুলিশের গাফিলতির কারণে যাত্রাবাড়ী-গুলিস্তান ফ্লাইওভারে ভয়াবহ যানজটের কবলে পড়ে দুর্ভোগ পোহাচ্ছে মানুষ। আজ রোববার সকাল থেকেই ফ্লাইওভারের গুলিস্তান ও ঢাকা মেডিকেল পয়েন্টে নামতে গিয়ে আটকে থাকছে শত শত গাড়ি। এতে করে ফ্লাইওভারের উপরে যানজট সায়েদাবাদ ছাড়িয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় এসে ঠেকেছে। যানজটের কারণে অনেক গাড়ি উল্টো দিকে ঘুরতে গিয়ে ফ্লাইওভারের উপরেও জটলার সৃষ্টি হচ্ছে। সকাল ১০টার পর থেকে ফ্লাইওভার অতিক্রম করতেই দেড় থেকে দুই ঘণ্টা লেগেছে বলে ভুক্তভোগিরা জানান।
ডিএমপির ট্রাফিক কন্ট্রোল জানায়, সকাল থেকে গাড়ির চাপ বেশি থাকায় পুরো গুলিস্তান এলাকা যানজটে থমকে আছে। গুলিস্তান হয়ে পল্টন মোড়ে এসে গাড়িগুলো আর চলতে পারছে না। মেট্রোরেলের নির্মাণকাজের জন্য পল্টন মোড় থেকে দৈনিক বাংলা পর্যন্ত এক লেনে চলছে যানবাহন। এতে করে পল্টন, দৈনিক বাংলা, রাজউক ভবন সংললগ্ন বঙ্গভবন মোড়, কাকরাইল, পুরানা পল্টনসহ আশপাশের সব এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।
অন্যদিকে, ঢাকা মেডিকেলে নামতে গিয়েও ফ্লাইওভারের শত শত গাড়ি আটকে থাকছে। র‌্যাম্প থেকে শুরু করে গাড়ির সারি গুলিস্তান টোলবক্স পার হয়ে গুলিস্তানের যানজটের সাথে মিলেছে। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকছে রোগীবাহী অ্যাম্বুলেন্সও।
প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগিরা জানান, গুলিস্তানে নামতে গিয়ে গাড়িগুলো এলোমেলোভাবে ডান দিকে মোড় ঘুরতে গিয়ে জটলার সৃষ্টি হচ্ছে। যে সব গাড়ি সামনের দিকে যাবে সেগুলোও এগুতে পারছে না। কারণ গুলিস্তান চত্ত্বর থেকে সুন্দরবন মার্কেট পর্যন্ত রাস্তার অনেকাংশ দখল করে বসেছে হকাররা। এর মধ্যে কেনাকাটার জন্য মানুষের ভিড় তো আছে।
ভুক্তভোগিরা গুলিস্তান ট্রাফিক পুলিশের গাফিলতির কথা উল্লেখ করে জানান, ফ্লাইওভার থেকে গাড়িগুলো যাতে নির্বিঘেœ নামতে পারে সে দিকে ট্রাফিক পুলিশের কোন নজর নেই। তারা সকাল থেকেই হাল ছেড়ে বসে আছেন। আবার ফুটপাতসহ রাস্তা দখল করে হকার বসার কারণে গাড়িগুলো চলতে পারছে না। সেদিকেও পুলিশের কোনো নজর নেই। পুলিশ একটু তৎপর হলে অব্যবস্থাপনা কেটে যেতো। জানতে চাইলে গুলিস্তান সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের একজন কর্মকর্তা বলেন, গাড়ির চাপ, মানুষের ভিড় দুটো বেশি। গুলিস্তান থেকে গাড়িগুলো ডানে বামে যেতে পারছে না। সে কারণেই ফ্লাইওভারের উপরে যানজটের সৃষ্টি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন