ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানকে পীর সাহেব চরমোনাই’র অভিনন্দন

হাইয়া সুফিয়া নামাজের জন্য উন্মুক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৬:৩১ পিএম

ঐতিহাসিক হাইয়া সুফিয়া নামাজের জন্য উম্মুক্ত করে দেয়ায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইযয়্যেব এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
গতকাল তুরস্কের প্রেসিডেন্টকে পাঠানো এক অভিনন্দন বার্তায় পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী ঐতিহ্যের অংশ এবং ওসমানী খেলাফতের অনন্য নিদর্শন ঐতিহাসিক হাইয়া সুফিয়াকে ৮৬ বছর পর যাদুঘর থেকে পুনরায় মসজিদে রূপান্তরিত করায় বিশ্ব মুসলিম উম্মাহ আনন্দিত ও গর্বিত। এমন একটি ঐতিহাসিক ও সাহসী ভূমিকা পালনের জন্য তুরস্কের প্রেসিডেন্ট রজব তায়্যেব এরদোগান ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন।
অভিনন্দন বার্তায় পীর সাহেব আরো বলেন, এমন একটি হারানো ঐতিহ্য ফিরে পাওয়ায় বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মজলুম মুসলমানদের মনে আশার সঞ্চার করেছে। পীর সাহেব চরমোনাই তুরস্কের প্রেসিডেন্ট ও তার সরকারের সাহসী ও গতিশীল নেতৃত্বের প্রশংসা এবং তাদের প্রশংসনীয় কার্যক্রমের ধারাবাহিকতা প্রত্যাশা করেন। মুসলিম বিশ্বের অন্যান্য নেতৃবর্গও এ জাতীয় সাহসী ভূমিকা পালনের মাধ্যমে মুসলিম উম্মাহর সৌর্য বীর্য ফিরিয়ে আনবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
ইসলামী আন্দোলনের মানববন্ধন কর্মসূচি কাল : এদিকে, ভারতের সাথে ট্রান্সশিপমেন্ট চুক্তি বাতিলের দাবি, স্বাস্থ্যখাতসহ সরকারের বিভিন্ন সেক্টরে সীমাহীন দুর্নীতির প্রতিবাদ ও শিক্ষক, কর্মচারী ও শ্রমিকদের বেতন বোনাস ঈদের আগেই পরিশোধ করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল সোমবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন