শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন নৌবাহিনী প্রধানকে

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে সদ্য নিয়োগপ্রাপ্ত নৌবাহিনী প্রধান মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত নৌবাহিনী প্রধানকে র‌্যাংক ব্যাজ পড়িয়ে দেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নবনিযুক্ত নৌবাহিনী প্রধান গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। র‌্যাংক ব্যাজ পরানো সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক উপস্থিত ছিলেন। র‌্যাংক ব্যাজ পরানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত নৌবাহিনী প্রধানকে ফুলের তোড়া উপহার দিয়ে অভিনন্দন জানান। এসময় নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম শাহীন ইকবালও নৌবাহিনীর পক্ষ হতে ফুলের তোড়া উপহার দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।
আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির এ মহানায়কের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করেন। এরপর তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে তিনি ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অপর্ণ করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এরপর নবনিযুক্ত নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে তিনি উধর্¡তন নৌকর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। এসময় নৌ সদর দপ্তরের প্রি›িসপাল স্টাফ অফিসার, সকল পরিদপ্তরের পরিচালক এবং উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন