বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ষড়যন্ত্র করে বিএনপিকে ধ্বংস করা যাবে না--- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

এদেশের মাটি ও মানুষের সাথে বিএনপির নিবিড় সম্পর্ক মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যতই দেশি-বিদেশী ষড়যন্ত্র হোক জাতীয়তাবাদী দলকে ধ্বংস করা যাবে না। কারণ আমরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আছি। তারা মানুষের কল্যাণে, এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় লড়াই করেছেন, এখনো করে যাচ্ছেন। তাই পুলিশ দিয়ে, মিথ্যা মামলা, গ্রেফতার, গুম করে আমাদেরকে ধ্বংস করতে পারবে না। আমরা জেগে উঠবো কারণ আমরা মানুষের পক্ষে, জনগণের পক্ষে, জনগণের আর্থিক উন্নয়নের পক্ষে। গতকাল রোববার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে খিলগাঁওয়ে বালু নদীর মোহনায় উন্মুক্ত জলাশয়ে মৎস্য পোনা অবমুক্ত করনের পর তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মৎসজীবী দল এ কর্মসূচির আয়োজন করে। 

রুহুল কবির রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য যে কাজগুলো দরকার সেগুলো করেছেন। বর্ষা ও শুকনো মওসুমে যেনো খালে-বিলে পানি থাকে এবং সেগুলোতে যেনো মৎস্য চাষ করা যায় এজন্য কিলিমিটারের পর কিলোমিটার খাল খনন করেছেম। নিজে কোদাল ধরেছেন। এভাবেই জিয়াউর রহমান দেশকে খাদ্যে স্বয়ং সম্পন্ন করেছিলেন এজন্য আমরা এক মুঠো হলেও ডালে মাছে ভাতে খেতে পারি। তার হাত ধরেই দেশ এগিয়ে যাচ্ছিলো, তবে এই অর্থনৈতি উন্নয়ন-সমৃদ্ধি এগুলো যারা পছন্দ করেন না তারাই ১৯৮১ সালের ৩০ মে গভীর চক্রান্তের মাধ্যমে আধুনিক বাংলাদেশের স্থপতিকে নির্মমভাবে হত্যা করে। জিয়াউর রহমান যা রেখে গেছেন, তার উপর ভিত্তি করে বাংলাদেশ এগিয়েছে।
রিজভী বলেন, আজকে অন্ধকারাচ্ছন্ন সময়ে সরকার মানুষের জীবন নিয়ে খেলা করছে, তাদের হাসপাতালগুলো জাল, ভূয়া সার্টিফিকেট দিচ্ছে। এসব হাসপাতালের স্বীকৃতি দিয়েছে সরকার, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তর। এখন তারা একজন আরেকজনের উপর দোষারোপ করছে কেউ কাঁধে নিচ্ছেনা। যারা জালিয়াতির মাধ্যমে ভোট করে ক্ষমতায় থাকে তারা জালিয়াতির সার্টিফিকেট দিবে, মানুষের জীবন বাঁচানোর উদ্যোগ নেবে না এটাই স্বাভাবিক।
এসময় উপস্থিত ছিলেন মৎসজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আব্দুর রহিম, সেলিম মিয়া, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, হাবিবুল হক হাবিব, কবির উদ্দিন মাস্টার, জহিরুল ইসলাম, ছাত্রদলের সাবেক নেতা কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, স্বেচ্ছাসেবক দলের মোর্শেদ আলম প্রমূখ। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন