রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় ঐক্যে প্রতিবন্ধকতা হলে জামায়াত স্বেচ্ছায় সরে যেতে পারে-এমাজউদ্দীন আহমদ

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেছেন, জাতীয় ঐক্যে প্রতিবন্ধকতা হলে জামায়াত স্বেচ্ছায় সরে যেতে পারে। গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবে কৃষক-শ্রমিক-জনতা লীগের এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।
ড. এমাজউদ্দীন বলেন, বর্তমান জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের জন্ম হয়েছে ১৯৭১ সালের পরে। তারা বাংলাদেশের নাগরিক ও এদেশের স্বার্থ সম্পর্কে সচেতন। সুতরাং জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় ঐক্য তারা (জামায়াত) অনুভব করে। এক্ষেত্রে তাদের উপস্থিতি যদি কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে তারা স্বেচ্ছায় সরে যেতে পারে।
তার এই বক্তব্যের পরপরই কিছু ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন নিউজ পোর্টাল প্রচার করে যে, অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেছেন, জাতীয় ঐক্যের ব্যাপারে জামায়াতকে বিএনপি বাদ দেবে। বেগম খালেদা জিয়া এই সিদ্ধান্ত নিয়েছেন।
এরকম সংবাদের পর বিভিন্ন গণমাধ্যমে ফোন করে প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেন, আমি এ ধরনের কোনো কথা বলিনি। আমার বক্তব্যকে বিকৃত করে প্রচার করা হচ্ছে। এতে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। আমি বলেছি, সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্যের প্রয়োজন। এখানে জামায়াত কেনো বিষয় নয়।
অনুষ্ঠানে কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাসদের আসম আব্দুর রব, বিএনপির আব্দুল্লাহ আল নোমান, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ ছিলেন। ড. এমাজউদ্দীন আহমদ নিজে বক্তব্য রেখে পরে চলে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন