শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মধ্যপ্রাচ্য থেকে চাকরি হারিয়ে ৭শতাধিক কর্মী ফিরেছে মালয়েশিয়া থেকে ফিরেছে ৩৪ কর্মীর লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৬:৪০ পিএম | আপডেট : ৬:৪৩ পিএম, ২৭ জুলাই, ২০২০

করোনাভাইরাস মহামারীতে চাকরি হারিয়ে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে প্রবাসী কর্মীরা প্রতিদিনই খালি হাতে দেশে ফিরছে। বিভিন্ন কোম্পানীতে কাজ না থাকায় অভিবাসী কর্মীদের নিজ নিজ দেশে পাঠিয়ে দেয়া হচ্ছে। হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রত্যাগত একাধিক কর্মী এসব তথ্য জানান। ক্ষতিগ্রস্ত এসব প্রবাসী কর্মীর অনেকেই চড়া সুদে ঋণ এবং ভিটেমাটি বিক্রি করে পরিবারের মুখে হাসি ফুটাতে বিদেশে গিয়েছিল। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে অনেক পরিবার বাড়ি ঘর ছেলে পারিয়ে বেড়াচ্ছে। এসব অসহায় পরিবারে নেমে এসেছে চরম হতাশা।
আজ সোমবার বেলা দু’টায় সাউদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট যোগে সউদী থেকে প্রায় ৩শ’ প্রবাসী কর্মী ঢাকায় পৌঁছেছে। দেশটিতে কাজ না থাকায় এসব কর্মী দেশে ফিরতে বাধ্য হয়েছে। দুপুরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে একটি বিশেষ ফ্লাইট যোগে চাকরি হারিয়ে ২শ’ প্রবাসী কর্মী দেশে ফিরেছে। বিমান বন্দর প্রবাসী কল্যাণ ডেস্কের এডি ফখরুল আলম এ বিষয়টি নিশ্চিত করেছেন। আজ সন্ধ্যায় মালদ্বীপ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট যোগে দেশটি থেকে আরো দু’শ প্রবাসী বাংলাদেশি কর্মী চাকরি হারিয়ে দেশে ফেরার কথা।
এদিকে, বিমানবন্দর সূত্র জানায়, করোনা মহামারীর আগে মালয়েশিয়ায় কর্মরত ৩৪ প্রবাসী কর্মী বিভিন্ন কারণে ইন্তেকাল করেন। নানা জটিলতার দরুণ এসব মৃত কর্মীর লাশ দেশে পাঠাতে বিলম্ব হয়েছে। গত ২৫ জুলাই রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট যোগে (এম এইচ-১৯৬) ৩৪ জন প্রবাসী কর্মীর লাশ দেশে পৌঁছেছে। বিমানবন্দর কল্যাণ ডেস্ক এসব প্রবাসী কর্মীর লাশ পরিবহন ও দাফন কাফনের জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ তহবিল থেকে ৩৫ হাজার টাকা করে নগদ সহায়তা প্রদান করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন