বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সংসদীয় গণতন্ত্র সংক্রান্ত বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রেসিডেন্ট আবদুল হামিদ গতকাল মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে এক অনুষ্ঠানে কর্নেল (অব.) শওকত আলী এমপি’র লিখিত ‘ফ্রম দি কনস্টিটিউয়েন্ট এসেম্বলী টু দি নাইনথ পার্লামেন্ট’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন।
এই ধরনের একটি গুরুত্বপূর্ণ বই লেখার জন্য শওকত আলীকে ধন্যবাদ জানিয়ে প্রেসিডেন্ট বলেন, সংসদীয় গণতন্ত্রের জন্য এই বইটি অত্যন্ত সময় উপযোগী।
তিনি আরো বলেন, এই বইটি নবনির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) জন্য সংসদের কর্মকাÐ ও তাদের দায়িত্ব সম্পর্কে জানার জন্য খুবই সহায়ক হবে।
আবদুল হামিদ বলেন, ১৯৭০ সালের নির্বাচন, সাংবিধানিক পরিষদ ও সংবিধান প্রণয়নের ইতিহাস ও পটভূমি সম্পর্কে জানার ক্ষেত্রে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে সহায়তা দিতে একটি মূল্যবান ভূমিকা পালন করবে। নবম সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালনকারী প্রেসিডেন্ট বই পড়ার অভ্যাস গড়ে তোলার জন্য এমপিদের প্রতি আহŸান জানান।
নবম সংসদের ডেপুটি স্পিকার শওকত আলী আগামী প্রকাশনী থেকে প্রকাশিত ৩৩৬ পৃষ্ঠার এই বইটিতে এমপি হিসেবে তাঁর অভিজ্ঞতা তুলে ধরেছেন। এতে সংসদের সকল আসনের সদস্যদের নামের তালিকাও রয়েছে। শওকত আলী ১৯৭৯ সালে দ্বিতীয় সংসদে, ১৯৯১ সালে পঞ্চম সংসদে, ১৯৯৬ সালে সপ্তম সংসদে, ২০০১ সালে অষ্টম সংসদে, ২০০৮ সালে নবম সংসদে এবং ২০১৪ সালে দশম সংসদে সদস্য নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠানে বইটির লেখক, প্রকাশক ওসমান গণি এবং লেখকের পুত্র ড. খালেদ শওকত আলী বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন