ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বা স্বল্পমূল্যে ইন্টারনেট

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট বিনামূল্যে অথবা স্বল্পমূল্যে করার চেষ্টা চলছে। খুব শিগগিরই সুখবর পাবে শিক্ষার্থীরা। গতকাল বিকেলে চাঁদপুরে করোনা পরীক্ষাগার উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য স্বল্পমূল্যে স্পেসিফিক কতগুলো ডোমেইনের মাধ্যমে যেই ক্লাসগুলো করাচ্ছি এবং করাবো সেক্ষেত্রে বিনামূল্যে করতে পারলে তো খুবই ভালো। তা না হলে সেগুলো তারা যেন স্বল্পমূল্যে একসেস করতে পারে সেটির জন্য আমরা বিভিন্ন টেলিফোন কোম্পানিগুলোর সঙ্গে নেগোশিয়েট করছি। আশা করছি, খুব শিগরিই একটা সুখবর পাবো।

শিক্ষাবর্ষ সম্পর্কে তিনি বলেন, কোনও অসুবিধা নেই। ক্লাস চলছেই। আমরা মনে করছি, যথাযথ সময়ের মধ্যেই সিলেবাস শেষ করতে পারবো। অনলাইনে পরীক্ষা দেয়ারও নানারকম ব্যবস্থা করছি। আমার মনে হয় না, শিক্ষার্থীদের খুব বেশি পিছিয়ে পড়া বা ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।

তিনি বলেন, তবে আমরা এখনও একশ’ ভাগ সবার কাছে পৌঁছাতে পারছি না এটা সত্য। যে ৮-১০ ভাগের কাছে পৌঁছাতে পারিনি তাদের কাছে কীভাবে পৌঁছানো যায় সে চেষ্টাও অব্যাহত রেখেছি। পাশাপাশি যদি একান্তই না পারি সেক্ষেত্রে যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যাবে তখন তাদেরকে সে ক্ষতি পুষিয়ে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করবো।

চাঁদপুরে করোনা পরীক্ষাগার সম্পর্কে তিনি বলেন, এটি মানুষের দাবি ছিল। সাধ্যমতো চেষ্টা করেছি। এম ওয়াদুদ ট্রাস্টের পক্ষ থেকে এটি করা হয়েছে। এতে আমাদের সঙ্গে চাঁদপুর মেডিক্যাল কলেজ আছে। ৮টি পিসিআর মেশিনসহ নানা কারিগরি সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম ভেটেরেনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরেনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ভিসি গৌতম বুদ্ধ দাস, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, চাঁদপুর মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. জামাল সালেহ উদ্দীন আহমেদ, সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন