ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১০ পয়েন্ট এগিয়ে রয়েছেন বাইডেন : ৩ নভেম্বর নির্বাচন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১০:৪৬ এএম

করোনাভাইরাসের যথাযথ ব্যবস্থা নিয়ে না পারায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের জনপ্রিয়তা কমছে দ্রুত গতিতে। সে দেশের নাগরিকদের অভিযোগ তিনি যত কথা বলেন কাজের ক্ষেত্রে তার চেয়ে বেশি পিছিয়ে রয়েছেন। বিশেষ করে করোনায় যখন মানুষ মারা যাচ্ছিল তখন তিনি মিডিয়াতে তা নিয়ে রঙ্গ করেছেন।

আর এ সব কারণে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী প্রতিযোগিতার দৌড়ে জনপ্রিয়তার দিক দিয়ে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ১০ পয়েন্ট এগিয়ে রয়েছেন।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস নিউজ/ইউ গভের জরিপ ফলাফলে দেখা যাচ্ছে- রেজিস্টার্ড ভোটারদের শতকরা ৫১ ভাগ বাইডেনকে ভোট দেবেন অন্যদিকে, শতকরা ৪১ ভাগ ভোটার ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেবেন। আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০০৮ জন বয়স্ক লোকের ওপর সিবিএস টেলিভিশন চ্যানেলের এই জরিপ পরিচালনা করা হয়েছে। নির্বাচনের ১০০ দিন বাকি থাকতে সিবিএস নিউজ/ইউ গভের এ জরিপ ফলাফল প্রকাশ করা হলো।

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারি মোকাবেলার ক্ষেত্রে ট্রা্পি প্রশাসনের মারাত্মক ব্যর্থতা এবং আমেরিকাজুড়ে বর্ণ বৈষম্য ও পুলিশি বর্বরতা নিয়ে যখন জনগণের মধ্যে প্রচণ্ড ক্ষোভ বিরাজ করছে তখন দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। করোনাভাইরাস মহামারীতে আমেরিকায় এ পর্যন্ত এক লাখ ৪৬ হাজার মানুষ মারা গেছে এবং আক্রান্ত হয়েছে ৪২ লাখ মানুষ। এসব ইস্যু নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জন্য বিপর্যয় বয়ে আনবে বলে মনে করা হচ্ছে। পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন