শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত, ক্ষতি অর্ধকোটি

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১১:০২ এএম

নীলফামারীর সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে। গতকাল রাতে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কে মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোর এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে ওই আগুনের ঘটনা ঘটে। আগুনে ওই ব্যবসকা প্রতিষ্ঠান দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের অর্ধ কোটি টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে গেছে।
জানা গেছে, ঘটনার দিন গতকাল রাত আনুমানিক ১২টার দিকে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কে শহরের শহীদ সামসুল হক সড়কের মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোর এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের বন্ধ থাকা দোকানে আকস্মিক আগুন লাগে। গভীর রাতে দোকান থেকে আগুনে ধোঁয়া বের হতে দেখে নৈশপ্রহরী মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের মালিক মো. আব্দুল্লাহ্ আল- মামুন ও সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নাসিম ইকবালের নেতৃত্বে এর কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পআগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগে আগুনের লেলিহান শিখায় উল্লিখিত দুইটি দোকানের মালামাল পুড়ে যায়। আগুনের মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের প্রায় ৩৫ লাখ এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্টের প্রায় ১৪/১৫ লাখসহ অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের দাবি।
আগুনে পুড়ে যাওয়া মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের স্বত্তাধিকারী মো. আব্দুল্লাহ আল- মামুন জানান, প্রতিদিনের মতো গত রাতে আনুমাণিক পৌণে ১১টা দিকে তিনি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত সোয়া ১২টার দিকে নৈশ প্রহরীর মাধ্যমে খবর পেয়ে তিনি ছুঁটে আসেন এবং দেখেন দোকানের ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছে। আগুনে তাঁর দোকানের প্রায় ৩৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে। এছাড়া আগুন নেভানের কাজে অংশ নিয়ে সুযোগ সন্ধানী অনেকেই তাঁর দোকানের মূল্যবান ক্রোকারিজ জিনিসপত্র লুট করে নিয়ে গেছেও বলে অভিযোগ করেন তিনি।
সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নাসিম ইকবাল জানান, অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ এলেও মালামাল উদ্ধারে তাদের প্রায় দেড়- দুই ঘটনা সময় লেগেছে। এ আগুনের সঠিক কারণ জানা না গেলেও বৈদ্যূতিক সট সার্কিট এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের পোশাকের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন