ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

শিল্পী সমিতির কর্মকান্ডে বিরক্ত নিপুণ, অসচ্ছল শিল্পীদের একাই দিলেন ঈদ উপহার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৬:২২ পিএম

একদিকে করোনা সঙ্কট, অন্যদিকে শিল্পী সমিতির সংঘাত। এই নিয়ে সিনেমা পাড়ার অবস্থা এখন খুবই শোচনীয় হয়ে পড়েছে। যার নেতিবাচক প্রভাব এসে পড়েছে দৈনিক পারিশ্রমিকে কাজ করা শিল্পী-কলাকুশলীদের ওপর। স্বভাবতই আর্থিক সঙ্কটে পড়ে অসহায়ের মতো দিন যাপন করছেন তারা। সব মিলিয়ে ঈদ আনন্দই ভুলে গেছেন চলচ্চিত্রের মানুষেরা।

এমন দুর্দিনে সেসব মানুষের মুখে হাসি ফোঁটাতে ঈদ উপহার নিয়ে এগিয়ে এলেন চিত্রনায়িকা নিপুণ। দীর্ঘদিন কাজ না থাকায় বেকার হয়ে পড়া শিল্পী ও কলাকুশলীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন এই চিত্রতারকা।

মঙ্গলবার (২৮ জুলাই) এফডিসিতে দুপুর ১ টায় চলচ্চিত্রের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ পোশাক বিতরণ করেছেন নিপুণ। বিষয়টি ইনকিলাবকে নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই।

বিষয়টি সম্পর্কে নিপুণ বলেন, 'দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে শুটিং বন্ধ আছে। এতে বেকার হয়ে পড়েছেন শিল্পী ও কলাকুশলীরা। এরই মধ্যে ঈদুল আযহা সবার দুয়ারে এসে হাজির। এই মুহুর্তে অনেকেই দুশ্চিন্তায় দিন যাপন করছেন। আর সেসব কথা চিন্তা করেই তাদের জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।'

তিনি আরও বলেন, 'শুধু ঈদ সামগ্রী বিতরণের জন্যই নয়, চলচ্চিত্রের অস্থিতিশীল অবস্থা কিভাবে দূর হবে সেটা নিয়েও আলোচনা করেছি। হঠাৎই শুরু হওয়া নানা অপ্রীতিকর ঘটনা ও নানা অভিযোগে এফডিসির অবস্থা নাজেহাল হয়ে পড়েছে। আশা করছি, খুব শিগগিরই বিষয়গুলো কেটে উঠতে পারবো আমরা।'

নিপুণের এই উদ্যোগে ধন্যবাদ জানিয়ে অভিনেতা অমিত হাসান জানিয়েছেন, 'প্রায় ৫ মাস ধরে ফিল্ম ইন্ডাস্ট্রি থমকে আছে। এই মুহুর্তে অসচ্ছল শিল্পী কিংবা কলাকুশলীরাও ভালো নেই। এতে বিপাকে পড়েছেন তারা। তাদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে নিপুণ মানবতার পরিচয় দিয়েছেন। তাকে অসংখ্য ধন্যবাদ জানাই।'

এফডিসিতে চলমান উত্তেজনার প্রসঙ্গ টেনে অমিত আরও বলেন, বর্তমানে চলচ্চিত্র পাড়ার অবস্থা খুব বেশি ভালো নয়। নানা অপ্রীতিকর ঘটনা ও অভিযোগের কারণে শিল্পী সমিতির দুই নেতাকে (মিশা-জায়েদ) বয়কট করেছে চলচ্চিত্রের ১৮ টি সংগঠন। আমি তাদের সিদ্ধান্তের সঙ্গে একমত। কেননা এফডিসি কারো একক আধিপত্য বিস্তারের জায়গা নয়। এখানে সবাই মিলে সবার। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলচ্চিত্রকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে আমাদের। এখানে দলাদলি, হানাহানি, ক্ষমতা দেখিয়ে লাভ নেই বলেও মন্তব্য করেন এই চিত্রতারকা।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের কথায়, গেল ঈদে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা ও সাধারণ সম্পাদক জায়েদের উপস্থিতিতে ঈদ সামগ্রী বিতরণ করেছিলেন নিপুণ। তবে এবার তাদের বিরুদ্ধে বির্তকিত কর্মকান্ড ও নানা গুরুতর অভিযোগ থাকার কারণে নিপুণ একাই ঈদ সামগ্রী বিতরণ করেছেন। এই দুর্দিনে নায়িকার এই মহৎ উদ্যোগে দারুণ খুশি চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন