বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভুয়া ডাক্তারের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাউফলের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শিহাব উদ্দিন তার আদালতে বিচারাধীন মামলায় আসামির পক্ষে জামিনের জন্য অনিবন্ধিত ভুয়া ডাক্তার কর্তৃক অসুস্থতার প্রেসক্রিপশন প্রদানকারী ভুয়া ডাক্তার মাহমুদা বেগম বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
এছাড়াও পৃথক আদেশে ঐ ডাক্তার ব্যতীত আর কোন অনিবন্ধিত ভুয়া ডাক্তার বাউফল উপজেলায় চিকিৎসা করছেন কিনা তদন্তপূর্বক তালিকা প্রণয়ন করে আদালতের নিকট দাখিলের জন্য সহকারী পুলিশ সুপার বাউফল সার্কেলকে নির্দেশ প্রদান করা হয় এবং তদন্তে সার্বিক সহযোগিতার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয় হয়।

আদালত সূত্রে জানা গেছে, বাউফল থানার জিআর ১৭১/২০ মামলায় হাজতি আসামি মো. ইব্রাহীমের পক্ষে জামিন শুনানিকালে আসামি পক্ষের কৌসুলি ফিরিস্তি যোগে একটি প্রেসক্রিপশন দাখিল করে দাবি করেন যে হাজতি আসামি মো. ইব্রাহীম শারীরিকভাবে অসুস্থ। প্রেসক্রিপশন পর্যালোচনা করে আদালতের নিকট প্রতীয়মান হয় যে উক্ত প্রেসক্রিপশন প্রদানকারী ডা. মাহমুদা বেগম কোন এমবিবিএস ডিগ্রিধারী নন এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০-এর অধীন নিবন্ধিত নন। উক্ত প্রেসক্রিপশনে ডাক্তার তার ডিগ্রী হিসেবে ‘বিভিডিএ, ঢাকা’ উল্লেখ করেন। ডা. মাহমুদা বেগম উক্ত রূপ প্রেসক্রিপশনের মাধ্যমে চিকিৎসা প্রদান করে আইন লংঘন ও দন্ডনীয় অপরাধ করেন। তাই বিজ্ঞ আদালত গত সোমবার ডা. মাহমুদা বেগমের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন